ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তেল-গ্যাস অনুসন্ধান ও এলএনজি সরবরাহে থাইল্যান্ডের আগ্রহ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক,ঢাকা:

ঢাকা: বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকাওয়াদী সামিটমর মঙ্গলবার (৯ এপ্রিল) সচিবালয়ে সাক্ষাৎ করেছেন। এ সময় তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়, থাইল্যান্ডের রাষ্ট্রদূত গভীর সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধান ও এলএনজি সরবরাহে আগ্রহ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফরের সময় এ সংক্রান্ত বিষয়ে দৃশ্যমান অগ্রগতির জন্য তিনি প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সব প্রকার বিনিয়োগকে উৎসাহিত করে। থাইল্যান্ডের পিটিটি গ্লোবাল এলএনজি কোম্পানি লিমিটেডের আগ্রহকে স্বাগত জানায় সরকার। এলএনজি সরবরাহের ক্ষেত্রে ট্রেডিং কোম্পানি ও উৎপাদনকারী কোম্পানিগুলোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, থাইল্যান্ডের সঙ্গে বাংলাদেশের জ্বালানি সহযোগিতা বাড়ানোর জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়টি বেশ এগিয়েছে। আশা করা যাচ্ছে, অল্প সময়ের মধ্যে এটি স্বাক্ষর করা হবে।জ্বালানি সহযোগিতা বাড়ানোর সঙ্গে সঙ্গে অর্থনৈতিক, শিল্প ও সামাজিক উন্নয়নেরও অগ্রগতি হবে।