ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশখালীতে পোলট্রিফার্মে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু

শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধিঃ

চট্টগ্রামের বাঁশখালীতে পোলট্রিফার্মে বাল্বের হোল্ডার ঠিক করতে গিয়ে অসতর্কতাবশত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ আসরাফুল হাসান মনু (১৪) নামে এক কিশোরের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাঁশখালী থানায় একটি অপমৃত্যুর ডায়েরী করা হয়েছে বলে জানা যায়।

সোমবার (১৯ জুন) দুপুর ১টার সময় বাঁশখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে একটি পোলট্রি ফার্মে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত আসরাফুল হাসান মনু উপজেলার সরল ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কাহারঘোনা গ্রামের দুইধ্যাবাপের বাড়ির সোনা মিয়ার পুত্র।

সরল ইউপির মহিলা সদস্য রোকসানা আক্তার জানান, ‘বিদ্যুৎ স্পৃষ্টে নিহত কিশোরের বিষয়ে জানতে পেরে আমরা ছেলের পরিবারসহ ঘটনাস্থলে যাই। গিয়ে প্রত্যক্ষদর্শী সূত্রে জানতে পারি ওই কিশোর ফার্মে চাকরি করতো। দুপুরে ফার্মের একটি বাল্বের হোল্ডারের তার ছেঁড়া দেখে সেটা ঠিক করতে যায়। সে সুইচবোর্ডের কয়েকটা সুইচ বন্ধ করলেও যেটা ঠিক করতে গেছে তার সুইচ সে সম্ভবত বন্ধ করেনি (যদিও সে মনে করেছিল ওই সুইচটি বন্ধ করেছে)। এতে হোল্ডারের তার দুটো হাতে নিয়ে কাজ করা অবস্থায় বিদ্যুতের শর্কটসার্কিট থেকে এ ঘটনা ঘটে।’

এদিন দুপুরে ছেলেটির বাবা ফার্মের মালিকের কাছে ছেলের বেতনের জন্য গেলে ফার্মের মালিক বলেন আমি মিয়ার বাজারে আছি আপনি বাচ্চার কাছে যান, দেখা করেন আমিও একটু পরে আসছি। এদিকে বাবা বাচ্চার খোঁজ নিতে গিয়ে দেখে ফার্মে তারা বাচ্চা বিদ্যুৎস্পৃষ্টে মারা যান (মাথায় তার লেগে ধোয়া বের হচ্ছে)। পরে বিদ্যুতের লাইন বন্ধ করে দেখেন ছেলেটি মারা যায় ঘটনাস্থলে।

এ ঘটনায় বাঁশখালী থানা পুলিশ অফিসার ইনচার্জ মো. কামাল উদ্দিন পিপিএম বলেন, ‘ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে এবং কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে।’

এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: