ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে রাতের আঁধারে গোডাউনের তালা ভেঙে খাদ্যপণ্য লুট

নিজস্ব প্রতিনিধি, ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা এলাকায় বিদেশি সাহায্য সংস্থার দেওয়া খাদ্য সামগ্রী লুট করে নিয়েছে সংঘবদ্ধ চোরের দল। গেল ১৭ মার্চ রাতে সংঘবদ্ধ চোরের দল জনৈক মোস্তাক আহমদের গোডাউনের তালা ভেঙে এসব মালামাল নিয়ে যায়।

 

জানা যায়, ঈদগাঁও এলাকায় দরিদ্র রোজাদারদের মাঝে বিতরণের জন্য ছোলা, চিনি, তেল, সেমাই, কিসমিস, বাদাম ইত্যাদি বরাদ্দ দেয় একটি বিদেশি সাহায্য সংস্থা। স্থানীয় সমাজসেবক আবদুল হাকিমের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণের কথা ছিলো। গত ১৩ মার্চ এসব খাদ্যপণ্য এলাকায় নিয়ে জনৈক মোস্তাক আহমদের লবণের গোডাউনে রাখা হয়। পরে এলাকায় কানাঘুষা হতে থাকে, এসব খাদ্যপণ্য চোরাইপথে মিয়ানমারে পাচারের জন্য গুদামজাত করা হয়েছে।

 

জানা গেছে, গেল ১৭ মার্চ রাতের আঁধারে গোডাউনের তালা ভেঙে সকলের অগোচরে এসব খাদ্য সামগ্রী লুট করে নিয়ে যায় একটি সংঘবদ্ধ চোরের দল। ভোরে রমজানের সাহরি শেষে গোডাউনের মালিক মসজিদে নামাজ আদায় করতে যাবার পথে দেখেন তার গোডাউনের তালা ভাঙা এবং সেখানে রাখা সব খাদ্যপণ্য উধাও। পরে তিনি আবদুল হাকিমসহ অন্যদের ডেকে বিষয়টি অবহিত করেন।

 

গোডাউনের মালিক মোস্তাক আহমদ বলেন, ‘আমার লবণের গোডাউনে আবদুল হাকিম যেসব খাদ্য সামগ্রী জমা করেছিলেন তা রাতের আঁধারে চোরের দল তালা ভেঙে নিয়ে গেছে’।

 

এবিষয়ে আবদুল হাকিম বলেন, ‘এলাকার ৬০০ পরিবারের মাঝে বিতরণের জন্য ছোলা, চিনি, সেমাই, তেল, কিসমিস ও বাদাম এনে মোস্তাক আহমদের গোডাউনে রাখা হয়েছিল। কিন্তু গত ১৭ মার্চ রাতে চোরের দল তালা ভেঙে সব জিনিস লুট করে নিয়ে যায়’।