ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে ধরা-র আয়োজনে পরিবেশ বিষয়ে দিনব্যাপি অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বলেছেন, ‘আমাদের চারপাশের পরিবেশ রক্ষা করতে হবে। কারণ পরিবেশ সুরক্ষিত থাকলেই আমরা সুস্থ থাকবো, বাঁচতে পারবো’।

 

তিনি বলেন, ‘কোনো অবস্থাতেই আমাদের প্রাণ-প্রকৃতি ও জীববৈচিত্র্য ধ্বংস করা যাবেনা। বনজ সম্পদ ও পাহাড় রক্ষা করতে হবে। সুস্থ দেহে বাঁচতে ও পরবর্তী প্রজন্মকে বাঁচাতে বেশি করে গাছ লাগাতে হবে’।

 

তিনি ২২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার শহরতলির ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

 

পরিবেশ ও জলবায়ু বিষয়ক সংগঠন ওয়াটারকিপার্স বাংলাদেশ ও ধরিত্রী রক্ষায় আমরা-ধরা কক্সবাজার জেলা শাখা আয়োজিত পৃথক তিনটি অনুষ্ঠান- পরিবেশ বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় ইউএনও এসব কথা বলেন।

 

ধরা-র কেন্দ্রীয় কমিটির সদস্য ও কক্সবাজার জেলা আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরীর স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানগুলোতে সভাপতিত্ব করেন- বিদ্যালয়টির প্রধান শিক্ষক শওকত হোসেন চৌধুরী।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ধরা-র কক্সবাজার জেলা কমিটির যুগ্ম আহবায়ক সাংবাদিক ফরিদুল আলম শাহীন ও তৌহিদ বেলাল,  সদস্য মোহাম্মদ আরিফ উল্লাহ, আমিন উল্লাহ, উম্মে আলেয়া সুলতানা মুক্তা, ফয়সাল সাকিব, কক্সবাজার সদর উপজেলা কমিটির আহবায়ক মুহাম্মদ হাসান, সদস্য রতন দাশ ও রিয়াজ উদ্দিন।

 

বিদ্যালয়ের শিক্ষক মুহাম্মদ মাঈনুদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠান ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বিভিন্ন পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন অতিথিরা।