ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষিকার কাছ থেকে ঘুষ নেওয়া সেই শিক্ষা কর্মকর্তার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় শিক্ষকের কাছ থেকে ঘুষ নেওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলায় শিক্ষা কর্মকর্তা আজিমেল কাদেরকে কারাদণ্ড দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৫ জুন) চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সি আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন।

 

দণ্ডপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার আজিমেল কাদের ঘটনার সময় অর্থাৎ ২০১৯ সালে ফটিকছড়ি উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি ঢাকার দোহার উপজেলায়।

দুদক চট্টগ্রামের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাভলু ঢাকা পোস্টকে বলেন, অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা আজিমেল কাদেরকে দণ্ডবিধি ১৬১ ধারায় ১ বছর ৬ মাস ও ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাকে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ১ বছর ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালে তাসলিমা আক্তার নামে এক শিক্ষিকার কাছ থেকে বদলির কথা বলে ১০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে গ্রেপ্তার হন আজিমেল কাদের। তিনি তৎকালীন সময়ে উপজেলা শিক্ষা অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ঘটনার পর দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক নুরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪

 

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট