ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উখিয়ায় আরসার গান গ্রুপের দুই সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার

কক্সবাজার অফিস :

আরসার গান গ্রুপের সদস্য যুবায়ের ও শফিউল্লাহকে অস্ত্রসহ উখিয়া উপজেলার মধুরছড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এসময় তাদের নিকট থেকে এলজি ও ২ গুলি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারররা হলেন- উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল মোনাফের পুত্র জোবায়ের (২৫) ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের হামিদ হোসেনের পুত্র শফিউল্লাহ (২৪)।

সোমবার (১২ ফেব্রুয়ারি) এইসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (ল’ এন্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের মধুরছড়া এলাকায় কয়েকজন ব্যক্তি মাদকদ্রব্য নিয়ে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে ১০ ফেব্রুয়ারি গভীর রাতে র‌্যারের একটি টিম অভিযান পরিচালনা করে। অভিযানের বিষয় বুঝতে পেরে দুইজন ব্যক্তি সন্দেহজনকভাবে দৌড়ে পালানোর চেষ্টাকালে তাদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) গান গ্রুপের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। তারা দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী থেকে সংগ্রহ করে এবং তা আরসার গান গ্রুপের নিকট সরবরাহ করতো। তাদেরকে উখিয়া থানায় হন্তান্তর করা হয়েছে।