ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজির অভিযোগে ময়মনসিংহে ৫০ জনকে আটক করেছে র‍্যাব-১৪

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ:

 

সড়ক ও মহাসড়কে পণ্যবাহী ট্রাক থেকে অবৈধভাবে চাঁদা তোলার অভিযোগে ময়মনসিংহে ৫০ জনকে আটক করেছে র‍্যাব-১৪ । এসময় চাঁদাবাজির ৬০ হাজার ৮৬১হাজার টাকা, ৪৩ মোবাইল ও বিভিন্ন আলামত উদ্ধার হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি ২০২৪) তারিখে বিকেলে ময়মনসিংহ র‍্যাব-১৪ এর উপ-পরিচালক অপারেশন অফিসার আনোয়ার হোসেন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে সকাল ৮ থেকে ১১ টা পর্যন্ত ৩ ঘণ্টা অভিযান চালিয়ে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলা থেকে তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগরীর পাটগোদাম ব্রীজ মোড় থেকে ১২, শম্ভুগঞ্জ বাজার এলাকা থেকে সাত, রহমতপুর বাইপাস ও আকুয়া বাইপাস এলাকা থেকে ১১, মুক্তাগাছা থেকে সাত, তারাকান্দা উপজেলার কাশিগঞ্জ এলাকা থেকে ১৩ জনকে আটক করা হয়।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে আনোয়ার হোসেন বলেন, চাঁদাবাজির সঙ্গে তাদের সম্পৃক্ততার বিষয়ে গ্রেফতাররা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তারা জেলার বিভিন্ন সড়ক ও মহাসড়কে পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজি করে। গ্রেফতার ব্যক্তিরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতি রাতে এবং দিনে জেলার বিভিন্ন এলাকায় রাস্তার উপর অবস্থান নেয়।

দেশের বিভিন্ন স্থান হতে পণ্যবাহী যান ময়মনসিংহ প্রবেশের সময় তারা লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে ড্রাইভারদের কাছ অবৈধভাবে চাঁদা আদায় করে থাকে। কিছু কিছু ক্ষেত্রে তারা চাঁদা আদায়ের রশিদও দিয়ে থাকেন। চাঁদা দিতে অস্বীকার করলে গাড়ি ভাঙচুর, ড্রাইভার-হেলপারকে মারধরসহ প্রাণনাশের হুমকি দিতেন তারা।