ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চায়ের বিল দেয়াকে কেন্দ্র করে কিশোর খুন

ঈদগাঁও প্রতিনিধি।

চায়ের বিল দেওয়াকে কেন্দ্র করে কক্সবাজরে আলাউদ্দিন (১৫) নামের এক কিশোরকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত মমিন নামের এক যুবককে আটক করেছে র‌্যাব।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে শহরের সমিতি পাড়ায় এই ঘটনা ঘটে। নিহত আলাউদ্দিন কক্সবাজরের সমিতি পাড়া এলাকার মোহাম্মদ ইমরানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার পৌরসভার সমিতি পাড়ায় আলাউদ্দিনের দাদির একটি ছোট চায়ের দোকান রয়েছে। দোকানে প্রতিদিন চা-নাস্তা খেতে আসেন একই এলাকার ফয়েজ, হাসান, মমিন ও মেহেদী। কিন্তু প্রায়ই যাওয়ার সময় প্রভাব দেখিয়ে টাকা না দিয়ে চলে যান তারা। বৃহস্পতিবার রাতেও তারা চায়ের বিল না দিয়ে চলে যাচ্ছিলেন। এসময় তাদের সঙ্গে আলাউদ্দিনের দাদির বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে বৃদ্ধা দোকানীকে মারতে উদ্যত হন।

এসময় বাড়ির ভেতর থেকে ঝগড়ার আওয়াজ শুনে দোকানে ছুটে আসেন আলাউদ্দিন। তিনি চায়ের বিল না দেওয়ার প্রতিবাদ করলে স্বেচ্ছাসেবক লীগ নেতা ফয়েজের নেতৃত্বে হাসান, মমিন ও মেহেদী তাকে পিটিয়ে হত্যা করে পালিয়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

আলাউদ্দিনের বাবা মোহাম্মদ ইমরান জানান, খুনিরা প্রভাব দেখিয়ে প্রায়ই এলাকায় এমন অরাজকতা করতো। ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতো না। শেষ পর্যায়ে তারা আমার ছেলেকে খুন করে। খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর আকতার কামাল বলেন, তারা নিতান্তই অসহায় মানুষ। আলাউদ্দিনও একটি মুদির দোকান করতো। দোকান করেই তাদের পরিবার চলতো। বিষয়টি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। খুনের সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দাবি করছি।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, এ ঘটনায় মমিন নামের একজনকে আটক করা হয়েছে। বাকিদেরও শিগগিরই আইনের আওতায় আনা হবে।