ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ট্রিয়া বিএনপির প্রতিবাদ সভা

রিপোর্ট: সায়েদুর রহমান, অষ্ট্রিয়া

গত ২৮ শে জানুয়ারি ভিয়েনার স্থানীয় একটি হল রুমে অস্ট্রিয়া বিএনপির এক সভা প্রতিষ্ঠাতা সদস্য জনাব মোহাম্মদ মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনার দায়িত্ব পালন করেন দলের অন্যতম সদস্য মুস্তাফিজুর রহমান সুমন।

নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন ও অবৈধ সংসদ বাতিলসহ ১ দফা দাবীর প্রতি সমর্থনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভা অনুষ্ঠানে অস্ট্রিয়া বিএনপির বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। অস্ট্রিয়া বিএনপির পক্ষ থেকে এই প্রতিবাদ সভায় দলের সিনিয়র সদস্য মাহবুবুল ইসলাম, আবুল কাশেম রাসেল,মামুন হাসান,নুরুল আলম ইকরাম,জিয়াউদ্দিন ভূঁইয়া, নাজমুল হাসান,আলমগীর কবির, মানিক ও কবির আহমেদ সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

বক্তারা দেশে দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতির তীব্র সমালোচনা সহ দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ ১ দফা দাবী আদায়ের প্রতি তাদের দাবি পুনরায় ব্যক্ত করেন। নেতৃবৃন্দ “অবৈধ ডামি সংসদ বাতিল করে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে, আগামী ৩০ জানুয়ারি বিএনপির ঘোষিত সব মহানগর, জেলা, উপজেলায় কালো পতাকা মিছিলের প্রতিও পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষে অস্ট্রিয়া বিএনপির পক্ষ থেকে উপস্থিত সকলকে রাতের খাবারে আপ্যায়ন করা হয়। পরিশেষে সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।