ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ষীয়ান সাংবাদিক হেলালউদ্দিন চৌধুরী আর নেই

কক্সবাজার অফিস :

 

চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক ও দৈনিক যায়যায়দিনের চট্টগ্রাম ব্যুরো প্রধান হেলালউদ্দিন চৌধুরী আর নেই। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে তিনি চিকিৎসাধীন অবস্থায় কক্সবাজারে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাযিওন)।

 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) কক্সবাজারে যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেওয়া হেলালউদ্দিন চৌধুরী অনুষ্ঠান চলাকালে বুকের ব্যথা অনুভব করেন। এসময় তাঁকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। প্রথমে সিসিইউতে এবং পরে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসকরা তাঁকে সুস্থ করার চেষ্টা করেন। সব চেষ্টা ব্যর্থ করে তিনি দুনিয়ার মায়া ত্যাগ করেন।

 

কক্সবাজার সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আশিকুর রহমান বলেন, ‘প্রবীণ সাংবাদিক হেলালউদ্দিন চৌধুরীকে শুক্রবার দুপুর ১২ টা ৩৮ মিনিটের কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে বুকের ব্যথা নিয়ে নিয়ে আসা হয়। জরুরি বিভাগে ইসিজি করে তাঁর মেসিভ হার্ট অ্যাটাক পাওয়া যায়। সঙ্গে সঙ্গে জরুরি বিভাগ থেকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাঁকে ভর্তি দেয়া হয়। তখন তাঁর প্রেসার ছিল ৮০/৫০।
আমাদের চিকিৎসকেরা সর্বোচ্চ সামর্থ দিয়ে তাঁর চিকিৎসা চালিয়ে গেছেন। ইন্টিউবেশনও করেছেন। কিন্তু সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

জানা গেছে, সাংবাদিক হেলালউদ্দিন চৌধুরীকে কার্ডিয়াক কনসালটেন্ট, আইসিইউ কনসালটেন্টসহ কক্সবাজারের সিনিয়র চিকিৎসকদের বোর্ডের অধীনে চিকিৎসা দেওয়া হয়। হার্টের রক্ত সঞ্চালন উন্নতি করার পর সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় আবার তাঁর হাট অ্যাটাক হয়। দ্বিতীয় হার্ট অ্যাটাকেই মৃত্যুর কোলে ঢলে পড়েন বর্ষীয়ান এই সাংবাদিক।

 

অগ্রজ সাংবাদিক হেলালউদ্দিন চৌধুরীর মৃত্যুতে কক্সবাজার ও চট্টগ্রামের সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪