ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ফাদার্স এইড বাংলাদেশ এর স্কলারশিপ ২৩  প্রাপ্তদের মাঝে বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান

প্রেস বিজ্ঞপ্তি :

নোয়াখালীর সেনবাগ উপজেলায় ফাদার্স এইড বাংলাদেশের উদ্যোগে বৃত্তি পরীক্ষা-২৩ বৃত্তিপ্রাপ্তদের মাঝে ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে উপজেলার ডমুরুয়া ফকিরহাট দারুল কুরআন মডেল মাদ্রাসার হল রুমে প্রভাষক মাওলানা আবু সাকেরের সভাপতিত্বে ও শিক্ষক আরিফ হোসেনের সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক প্রধান শিক্ষক এ বি সিদ্দিকী, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ফাদার্স এইড বাংলাদেশের নির্বাহী পরিচালক এ এইচ এম মহিউদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সাবেক প্রধান শিক্ষক আবু ইউসুফ চৌধুরী, ৩নং ডমুরুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাকের আহমেদ, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল শিক্ষক পরিষদ সেনবাগ উপজেলার সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ, এনায়েতপুর সিনিয়র মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা হানিফ, জামে আম্মার কমপ্লেক্স এর পরিচালক হাফেজ গিয়াস উদ্দিন।

প্রধান বক্তা এ এইচ এম মহিউদ্দিন তিনি তার বক্তব্যে বলেন, সুশিক্ষাই হচ্ছে জাতির মেরুদণ্ড, তাই শিক্ষিত না হয়ে সুশিক্ষিত হন। যারা সমাজে ভালো কাজ করেন, মানবিক- কল্যাণমূলক কাজের সাথে সম্পৃক্ত তাদেরকে সম্মানিত করাই হচ্ছে ফাদার্স এইড বাংলাদেশের মূল উদ্দেশ্য।
আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক শাহাদাত হোসেন, মায়া হাসপাতালের পরিচালক ও সমাজ সেবক আলাউদ্দিন আলো, সেনবাগ বাজার ব্যবসায়ী ও সমাজসেবক সিদ্দিক মেম্বার, সমাজসেবক প্রবাসী মোহাম্মদ খোকন, ফকিরহাট দারুল কুরআন মডেল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা ইসমাইল, সেনবাগ পাঠাগারের সভাপতি সারওয়ার উদ্দিন প্রমুখ।

এসময় বিভিন্ন মসজিদ-মাদরাসা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত ১০ জন ছাত্র ছাত্রীর মাঝে পুরষ্কার ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

২০২৩ সালের ২২নভেম্বর ফাদার্স এইড স্কলারশিপ এর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, বৃত্তি পরীক্ষায় উপজেলার বিভিন্ন মাদ্রাসার ১১০ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দকে বই উপহার দিয়ে সন্মানিত করা হয়।