ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিককন্যা রুপিয়ার সফলতা, পাবলিক হেল্থ বিষয়ে সম্মানসূচক ডিগ্রি অর্জন

নিজস্ব প্রতিনিধি :

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের নতুন তিতার পাড়ার রুপিয়া মাহবুবা রিফা চট্টগ্রাম এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন (বিশেষায়িত আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) হতে পাবলিক হেল্থ বিষয়ে সম্মানসূচক ডিগ্রি অর্জন করেছেন।

তিনি রামুর গর্জনিয়া সরকারি প্রথমিক বিদ্যালয় থেকে এ প্লাস, কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগ থেকে ৪.৯১ এবং নাইক্ষ্যংছড়ি হাজি এম এ কালাম সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ৪.০০ পেয়ে সম্মানের সহিত উত্তীর্ণ হন।

মেধাবী এ মেয়েটি চট্টগ্রামে অবস্থিত এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেন ( বিশেষায়িত আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়) থেকে পাবলিক হেল্থ নিয়ে পড়াশোনা করে সম্মানসূচক স্নাতক কমপ্লেট করে বাবা, মা,শিক্ষক প্রতিবেশী ও এলাকার সম্মান বয়ে আনেন। রিফা আরো বড় ডিগ্রি অর্জন করে মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

জাতীয় দৈনিক ভোরের পাতা, চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ, কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক গণসংযোগ পত্রিকা, মাল্টিমিডিয়া চ্যানেল সিএনএন বাংলা-র নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক দপ্তর সম্পাদক বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য, কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, আল-হেরা জামে মসজিদের প্রতিষ্ঠাতা, মুজাইয়নুল কোরআন মডেল বিদ্যাপীঠ এর প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক মোঃ জয়নাল আবেদীন (টুক্কু)র ৫ মেয়ে এবং দুই ছেলের মধ্যে সবার বড় রুপিয়া মাহবুবুরা রিফা।