ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেশখালীর সন্ত্রাসী দোয়েল অস্ত্রসহ চকরিয়ায় গ্রেপ্তার

নুর মোহাম্মদ, কক্সবাজার :

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নাশকতাকারীদের অস্ত্র সরবরাহকারী ও ১০ মামলার আসামি শাহাদাত হোসেন দোয়েল প্রকাশ দোয়েল্যা’কে ৩টি অস্ত্রসহ গ্রেফতার করেছে কক্সবাজারস্থ র‌্যাব-১৫।

 

কক্সবাজারের চকরিয়া পৌরসভার মাষ্টারপাড়ায় এই অভিযান পরিচালনা করে। এ সময় দেশীয় তৈরী ২টি ওয়ানশুটারগান, ১টি এলজি, ১টি ধারালো চাকু এবং ৫টি সিগন্যাল বাতি’ উদ্ধার করা হয়।

 

গ্রেফতার শাহাদাত হোসেন দোয়েল প্রকাশ দোয়েল্যা (৪৪),র পৈত্রিক বাড়ি কক্সবাজারের মহেশখালীর কালামারছড়া হলেও বিগত কয়েক বছর ধরে সে চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড মাস্টারপাড়ায় বসবাস করে আসছিল। তিনি ওই এলাকার ফজলুল হকের পুত্র।

 

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচএম সাজ্জাদ হোসেন শুক্রবার (৫ জানুয়ারি) জানান, র‌্যাব-১৫, সিপিএসসি’র একটি চৌকস আভিযানিক দল ওই অভিযান পরিচালনা করে।

 

তিনি গ্রেফতারকৃত ব্যক্তির বরাত দিয়ে আরো জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গ্রেফতারকৃত আসামী অস্ত্রের চাহিদা পাওয়ার পর নাশকতাকারীদেরকে ১৫ থেকে ২০ হাজার টাকা অর্থের বিনিময়ে অস্ত্রগুলো সরবরাহ করতেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

 

গ্রেফতারকৃত শাহাদাত হোসেন দোয়েল একজন আত্মসমর্পণকৃত কুখ্যাত জলদস্যু ও চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, খুন, অপহরণসহ বিভিন্ন অপরাধে মহেশখালী ও চকরিয়া থানায় ১০টির অধিক মামলা রয়েছে বলে জানা যায়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান।