ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারের রামুতে জমি নিয়ে বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন

নুর মোহাম্মদ, কক্সবাজার :

 

কক্সবাজারের রামুতে ছোট ভাইয়ের হাতে আইয়ুব আলী (৩০) নামে আপন বড় ভাই খুন হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে এই হত্যার ঘটনা ঘটে।

 

নিহতের বড় ভাই মো. আলী জানান, খুনিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ধেছুয়াপালং কম্বনিয়া এলাকার আইয়ুব আলী নিজের সুপারি বাগানে পানির পাম্প দিয়ে সেচ দিচ্ছিলেন। এসময় তার আপন ছোট ভাই ইয়াসিন আলী (২৭) এসে তার দরকার বলে পানির পাম্পের পাইপ নিতে চাইলে একপর্যায়ে তাদের সাথে কথা কাটাকাটি হয়। পরে ইয়াসিন আলী দৌঁড়ে গিয়ে বাড়ি থেকে কিরিচ দা এনে আইয়ুব আলীকে আঘাত করেন। এসময় তার চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে গেলে পালিয়ে যায় ইয়াসিন আলী। গুরুতর আহত আইয়ুব আলীকে উদ্ধার কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

নিহতের ফুফাত ভাই মো. সুলতান বলেন, তাদের দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক বিরোধ চলছিল। তারই জের ধরে এই ঘটনা ঘটেছে।

 

স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুল্লাহ জানান, দুই ভাইয়ের মধ্যে পারিবারিক কলহ ছিল। তিনি নিজেই এবিষয়ে ৩ বার বৈঠকে করেছেন। তারপরও মিটমাট না হওয়ায় চেয়ারম্যানের কাছেও বিচার গড়িয়েছিল।

 

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রয়েছে মরদেহ।