ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশকে ব্যবহার করে কেউ সন্ত্রাস করতে পারবে না: প্রধানমন্ত্রী

ইয়াসিন কবির জয়, ঢাকা :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মাটি ব্যবহার করে কেউ সন্ত্রাসী কর্মকাণ্ড করবে এটা তার সরকার কখনো হতে দেবে না। তিনি বলেন, সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই কোনো দেশ নেই।

বুধবার গণভবনে সম্পাদকদের শীর্ষ সংগঠন এডিটরস গিল্ড বাংলাদেশের নেতারা সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন। গত দেড় দশকে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে শেখ হাসিনা বলেন, বলেন দীর্ঘ দিন গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই উন্নয়ন সম্ভব হয়েছে।

সরকার প্রধান বলেন, বাংলাদেশকে নিয়ে আর কাউকে খেলতে দেয়া হবে না।

এডিটরস গিল্ডের সভাপতি ও একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষের উন্নয়ন হয়। তিনি বলেন, তার সরকারের উন্নয়ন একেবারে তৃনমূল মানুষের জন্য। আওয়ামী লীগ সভাপতি বলেন, তার সরকার কাজের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করেছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

প্রধানমন্ত্রী বলেন, তিনি দেশ ও দেশের জনগণের কল্যাণে বাবার মত জীবন দিতেও প্রস্তুত। দেশের মানুষের কোনো ক্ষতি হতে দেবেন না তিনি।

বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপট তুলে ধরে প্রধানমন্ত্রী দেশবাসীর প্রতি আহবান জানান, এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। তিনি বলেন, তার সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে উত্তরবঙ্গ থেকে মঙ্গা বিদায় নিয়েছে। কৃষি ক্ষেত্রে গবেষণা অব্যাহত রাখার আহবান জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালের পর বাংলাদেশে ঋণ খেলাপি সংস্কৃতি শুরু হয়। আর বর্তমান আওয়ামী লীগ সরকার ঋণ খেলাপিদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে এবং আওয়ামী লীগ সরকারই বিদেশে পাচারকরা কিছু অর্থ দেশে ফিরিয়ে এনেছে।

সরকার প্রধান বলেন, বর্তমান বিশ্ব একে অপরের উপর নির্ভরশীল। বাংলাদেশের পোশাক খাতে কোনো দেশ নিষেধাজ্ঞা দিলে সে দেশও নানা সংকটে পড়বে। এটা নিয়ে বাংলাদেশের জনগণের দুঃশ্চিন্তা করার কিছু নেই। তিনি আরও বলেন, জাতিসংঘের শান্তি রক্ষী মিশন অব্যহত রাখতে হলে বাংলাদেশকে অবশ্যই রাখতে হবে।

বৈঠকে এডিটরস গিন্ডের নেতারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। পরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তির এই যুগে প্রিন্ট মিডিয়া নানা চ্যালেঞ্জের মধ্যে পড়েছে।এই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে সংবাদ কর্মীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী গণমাধ্যম কর্মীদের কল্যাণে সরকারের নেওয়া নানা পদক্ষেপ তুলে ধরে সুন্দর ভবিষ্যৎ নিশ্চিতে সর্বজনীন পেনশন কর্মসূচিতে যুক্ত হওয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান।সঠিক তথ্য তুলে ধরতেও সাংবাদিকদের প্রতি আহবান জানান সরকার প্রধান।