ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে যুবদলের দুই নেতা বহিষ্কার

সালেহ আহমদ :
দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মৌলভীবাজার জেলা বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম এবং মৌলভীবাজার পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাধব দে দ্বয়কে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিক সদস্যপদ সহ দলের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা বিএনপির সহ-শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিমের সম্প্রতি মৌলভীবাজার-৩ আসনে নৌকার প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানের সাথে কুলাকুলির একটি ভিডিও সহ একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও তীব্র অসন্তোষ দেখা দেয়। এছাড়া পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাধব দে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ উঠে। ফলে দলের শৃঙ্খলা বিরোধী সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কেন্দ্র থেকে তাদের দু’জনের দলীয় সকল পর্যায়ের সাংগঠনিক পদপদবী সহ দলের প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, এর আগে জেলার একাধিক আসনে নৌকা ও তৃণমূল বিএনপির প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে এ পর্যন্ত মৌলভীবাজার জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইয়াসিন আরাফাত রবিন, জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী লিটন আহমেদ ও কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক মনজুর হোসেন খোকনকে তাদের সকল সাংগঠনিক পদপদবী সহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।