ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচন সুষ্ঠু করতেই হবে: নির্বাচন কমিশনার আনিছুর

নিজস্ব প্রতিনিধি, সুনামগঞ্জ

 

যেকোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতেই হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো:আনিছুর রহমান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সুনামগঞ্জ জেলার ৫ টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকল পর্যায়ের কর্মকর্তা/ব্যক্তিবর্গের সঙ্গে বিশেষ আইনশৃংখলা ও মতবিনিময় সভায় উপস্থিত হয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে নির্বাচন কমিশনার মোঃআনিছুর রহমান এই কথা বলেন।

এসময় তিনি বলেন, সুনামগঞ্জে প্রার্থীদের মধ্যে সদভাব রয়েছে সবকিছু মিলিয়ে সারাদেশের মতো সুনামগঞ্জেও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। যারা নির্বাচন বিরোধী প্রচারপত্র বিতরণ করছেন আইনানুযায়ী সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আইন সবার জন্য সমান। আমরা একটি সুষ্ঠু নির্বাচন করতে চাই এবং এটা যেকোনো মূল্যে করতে হবে।

 

কত পার্সেন্ট ভোট কাস্ট হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে সাংবাদিকদের এমন প্রশ্নে এই কমিশনার জানান, নির্বাচনী আইনে কত পার্সেন্ট ভোট কাস্ট হতে হবে তা নির্ধারিত করে বলা নেই, তবে সর্বোচ্চ সংখ্যক ভোটার যেন কেন্দ্রে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেটার চেষ্টা চলছে, অপ্রীতিকর ঘটনা প্রতিরোধ করতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে। নির্বাচনের পরেও আরো দুইদিন মাঠে থাকবে সশস্ত্র বাহিনী।

 

সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে এ সভা অনুষ্ঠিত হয়।

 

সুনামগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এই সভায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মোঃ আনিসুর রহমান, বিশেষ অতিথি, সিলেট বিভাগীয় কমিশনার এনডিসি আবু আহমদ ছিদ্দীকি, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান। সভায় নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী সহ নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা উপস্থিত ছিলেন।