ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি জাফরকে উপজেলা আওয়ামী লীগের পদ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :

কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী বর্তমান সংসদ সদস্য জাফর আলমকে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত এক পত্রে তাকে অব্যাহতি দেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৯ ডিসেম্বর পেকুয়ায় স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নিজের অনুসারীদের নিয়ে আয়োজিত এক সভায় দলীয় প্রধান শেখ হাসিনাকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেন জাফর। তার এ বক্তব্যটি দলীয় শৃঙ্খলা পরিপন্থি হওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একই সঙ্গে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সেটি আগামী সাতদিনের মধ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগ বরাবর কারণ দর্শাতেও বলা হয়েছে। অন্যথায় স্থায়ী বহিষ্কারের জন্য দলের হাই কমান্ড বরাবর সুপারিশ করা হবে।

অব্যাহতির বিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে কল রিসিভ করে কথা না বলে কেটে দেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম।
এদিকে জাফর আলমকে অব্যাহতি দেওয়ার খবর প্রচার পাওয়ার পর চকরিয়ায় জাফর গ্রুপের মাঝে হতাশা দেখা দিলেও বিরোধী গ্রুপে মাঝে আনন্দ বিরাজ করছে।