ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে তিন জয়িতাকে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক,ঢাকা :

কক্সবাজারের রামুতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপিত হয়েছে। এ অনুষ্ঠানে ৩ জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়।

এবারে দিবসটির প্রতিপাদ্য ছিলো ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’। দিবসটি পালনে রামু উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা পরিষদের হিমছড়ি মিলনায়তনে সকালে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার।

অনুষ্ঠানে ৩টি ক্যাটাগরিতে ৩ জন সফল নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। এঁরা হলেন- সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারি নারী হিসেবে রওনক আরা খানম এবং সফল জননী তছলিমা বেগম। তাঁদের সম্মাননা হিসেবে ক্রেস্ট ও সনদ প্রদান করেন অতিথিরা।

রামু উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া আমিনের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রামু উপজেলা প্রকৌশলী মঞ্জুর হাছান ভূঁইয়া, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রামু স্টেশন কর্মকর্তা সোমেন বড়ুয়া, রামু প্রেস ক্লাব’র সভাপতি নুরুল ইসলাম সেলিম, সাংবাদিক সোয়েব সাঈদ।

এতে প্রশাসনের কর্মকর্তা, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সামাজিক সংগঠন ও বিভিন্নস্তরের শতাধিক নারী অংশ নেন।