ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা-কক্সবাজার রেলপথে আরও একটি আন্তনগর ট্রেন যুক্ত হচ্ছে

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা-কক্সবাজার রেলপথে আরও একটি আন্তনগর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। নতুন এই ট্রেনের নাম এখনো ঠিক হয়নি। তবে তিনটি নাম প্রস্তাব করা হয়েছে। এগুলো হল—পালংকি এক্সপ্রেস, তরঙ্গ এক্সপ্রেস ও প্রবাল এক্সপ্রেস। পালংকি কক্সবাজারের প্রাচীন নাম।

বুধবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম এসিওপিএস (পূর্ব) মোহাম্মদ আবু বকর সিদ্দিকী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে রেলওয়ে ভবনে বুধবার সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান, এই ট্রেনটি জানুয়ারি মাসের ১ তারিখে চালানোর পরিকল্পনা রয়েছে। নামগুলোসহ প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাবনা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর অনুমতি সাপেক্ষে ট্রেন চলাচল শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন এই ট্রেন কক্সবাজার থেকে ছাড়বে রাত ৮টায়। চট্টগ্রাম পৌঁছাবে ১০টা ৫০ মিনিটে। সেখানে ১৫ মিনিট বিরতির পর ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে ১১টা ১৫ মিনিটে আর ঢাকা পৌঁছাবে সকাল ৬টা ৪৩ মিনিটে। এর আগে ট্রেনটি বিমানবন্দর স্টেশনে বিরতি দেবে।

আবার ঢাকা থেকে ছাড়বে সকাল ৬টা ১৫ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে ১১টা ২০ মিনিটে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে ১১টা ৪০ মিনিটে ছেড়ে যাবে ও কক্সবাজার পৌঁছাবে বিকেল ৩টায়।

গত ১ ডিসেম্বর থেকে কক্সবাজার-ঢাকা রেলপথে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রুটে আনুষ্ঠানিক রেল চলাচল উদ্বোধন করেন।