ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ গোলের ম্যাচে নাপোলিকে হারিয়ে পাঁচে পাঁচ রিয়ালের

স্পোর্টস ডেস্ক :

বুধবার (২৯ নভেম্বর) রাতে ঘরের মাঠে নাপোলিকে ৪-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে গ্রুপ পর্বে জয়ের ধারা অব্যাহত রাখল রিয়াল। এবারের আসরে এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে সবগুলোতে জিতেছে টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা।আগের ম্যাচ জিতেই শেষ ষোলো নিশ্চিত করেছিল রিয়াল। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে তারা। রিয়ালের বিপক্ষে দুই লেগের ম্যাচে হারলেও ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে নাপোলি। ক্লাব ব্রাগার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে বড় কোনো অঘটন না ঘটালে নকআউটে উঠে যাবে তারাও।

১১ মিনিটে ম্যাচের প্রথম গোলটা করে সফরকারীরা। গোলমুখে সতীর্থ জিওভান্নি দি লরেন্সো বাড়ানো বল আলতো টোকায় ঠিকানায় পাঠান জিওভানি সিমিওন। রিয়াল গোলরক্ষক বল ঠেকিয়ে দিলেও গোললাইন পেরিয়ে যাওয়ায় লিড পেয়ে যায় নাপোলি। লিডটা অবশ্য দুই মিনিটের বেশি ধরে রাখতে পারেনি সফরকারীরা। পুনরায় খেলা শুরু হতে প্রথম আক্রমণেই দুর্দান্ত গোলে সমতা টানেন রদ্রিগো। সমতায় ফেরার পর দ্রুত সময়ের ব্যবধানে লিডও নিয়ে নেয় রিয়াল।

চোটের কারণে গত রাউন্ডে মাঠে নামতে না পারলেও নাপোলির বিপক্ষে মাঠে নেমেই গোলের দেখা পেয়েছেন বেলিংহাম। এই নিয়ে রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম চার ম্যাচেই জালের দেখা পেয়েছেন তিনি। ডেভিড আলাবার পাঠানো থ্রু বল ডি বক্সের মধ্যে জায়গামতো পেয়ে যান ইংলিশ তারকা। সেখান থেকে গোল করতে ভুল করেননি তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোল করে খেলা জমিয়ে তোলে নাপোলি। সতীর্থের পাস ধরে ডি-বক্সের মাঝ বরাবর কাটব্যাক করার চেষ্টা করেন জাম্বো আনগিসা। কিন্তু মাঝপথে ঠেকিয়ে দেন দানি সেবাইয়োস। ফিরতি বল পেয়ে দুরূহ কোণ থেকে জোরাল শটে জালে পাঠান ক্যামেরুনের মিডফিল্ডার জাম্বো আনগিসা। সময় গড়াতে থাকলে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৬২ মিনিটে মোক্ষম সুযোগ হাতছাড়া করেছেন হোসেলু। গোলের সামনে একা বল পেয়েও জালে জড়াতে পারেননি তিনি, বল মেরেছেন উপর দিয়ে। ৭৭ মিনিটে রুডিগারের জোরাল হেড দারুণ ক্ষিপ্রতায় ঠেকান নাপোলি গোলরক্ষক আলেক্স মেরেত।

একের পর এক আক্রমণে ৮৪ মিনিটে সাফল্য পায় রিয়াল। রুডিগারের পাস থেকে জালে বল জড়া নিকো পাস। অতিরিক্ত সময়ে জালে বল জড়ান হোসেলু। এই গোলের যোগানদাতা ছিলেন বেলিংহাম।