ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে গোপন বৈঠককালে ১৩ রোহিঙ্গা আটক

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :

 

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাংলাদেশের-মিয়ানমার মৈত্রী সড়কের পাশে অভিজাত রেস্তোরা রুচি হাউজের কনভেনশন হলরুম থেকে গোপন বৈঠক চলাকালীন বিভিন্ন ক্যাম্পের ১৩ রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ।

 

শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নানের দিকনির্দেশনায় ঘুমধুম তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভূইয়ার নেতৃত্বে এসআই ধর্মজিৎসহ একদল পুলিশ গোপন বৈঠক চলাকালে তাদের আটক করে।

 

আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে তাদের স্ব স্ব ক্যাম্পের এপিবিএনের কাছে হস্তান্তর করে ঘুমধুম পুলিশ ।

 

ক্যাম্প ৪’র আশ্রিত রোহিঙ্গা টিমলিডার মোঃ আজিজ জানান, অনলাইন কোর্সের সনদ ও ক্রেস্ট বিতরণের জন্য রুচি হাউজে একটি অনুষ্ঠান ছিল বিধায়, সকাল থেকে বিভিন্ন ক্যাম্পের সনদপ্রাপ্ত প্রশিক্ষণার্থী ও অতিথিরা এখানে জড়ো হচ্ছিল।

 

পুলিশ জানায়, মিয়ানমার সীমান্ত সংলগ্ন রুচি হাউজের কনভেনশন হল থেকে আটক ১৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদ পরবর্তী ১৪ এপিবিএন’র নিকট হস্তান্তর করা হয়েছে।

 

ঘুমধুম পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভূইয়া বলেন, সীমান্তবর্তী এলাকায় রোহিঙ্গাদের অবাধ বিচরণরোধে অভিযান অব্যাহত রয়েছে। কেউ রোহিঙ্গাদের আশ্রয়-প্রশ্রয় দিলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।