ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনে অংশগ্রহণ করবে ইসলামিক ফ্রন্ট

সালেহ আহমদ স’লিপক

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম মজলিসে খাস এর সভায় দলীয় চেয়ারম্যান আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী ঘোষণা করেছেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

রবিবার (১৯ নভেম্বর) বেলা ১১টায় সংগঠনের পুরানা পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ (নিবন্ধন নং- ০৩০ প্রতীক- চেয়ার) এর সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম মজলিসে খাস এর এক সভায় দলীয় চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদীর সভাপতির বক্তব্যে এ ঘোষণা দেন।

 

সভার এক প্রস্তাবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের নিশ্চিত অংশগ্রহণের চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতদোপলক্ষে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ১০টা থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ঐদিন মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন দলীয় চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী।

 

আগ্রহী প্রার্থীদের রাজধানী ঢাকার পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। উপরন্তু সংগঠন এর চেয়ারম্যান আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদীকে প্রধান এবং অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইরকে সচিব করে ১৪ সদস্যবিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। সভায় আসন্ন নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করতে ইসির দায়িত্বশীল ভূমিকার উপর গুরুত্বারোপ করা হয়। পাশাপাশি একটি অর্থবহ সমঝোতার মাধ্যমে নির্বাচনকেন্দ্রিক সৃষ্ট সংকট এর অবসানে অংশীজনদের কার্যকর ভুমিকায় এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানানো হয়।

 

সভায় মজলিসে খাছ এর সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর, অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন, আল্লামা কাজী জসিম উদ্দীন, স ম হামেদ হোসাইন, পীরে তরিকত আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, পীরে তরিকত আল্লামা মোশাররফ হোসেন হেলালী, এইচ এম মুজিবুল হক শাকুর, অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী, এডভোকেট হাবিবুর রহমান মুকুল ও অধ্যক্ষ মাওলানা শামসুদ্দোহা প্রমূখ।