ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় আ’লীগের প্রার্থী মোতাহের ও হুইপ সামশুসহ ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল 

আবদুল হাকিম রানা, পটিয়া :

চট্টগ্রামের পটিয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান এমপি হুইপ সামশুল হক চৌধুরী সহ ১০ প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং অফিসার আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জমান এর কাছে নগরী ও সহকারী রিটার্নিং অফিসার, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুনের কাছে মনোনয়নপত্র নিজ নিজ মনোনয়ন পত্র দাখিল করেছেন।

 

দুপুরে পটিয়ায় সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুনের কাছে মনোনয়ন দাখিল করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী। এ সময় তার সাথে ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি আইয়ুব আলী, মোহাম্মদ নাছির, যুগ্ন সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, সাংগঠনিক সম্পাদক আ ম ম টিপু সুলতান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, সহসভাপতি মোহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, আবদুল খালেক, জেলা যুবলীগের অর্থ সম্পাদক হাবিবুল হক চৌধুরী, মেজর জেনারেল অবঃ আলাউদ্দিন এম এ ওয়াদুদ, সত্যজিৎ দাশ রুপু, জেলা আওয়ামী লীগের সদস্য মোজাহেরুল আলম চৌধুরী, নাছির উদ্দীন প্রমূখ নের্তৃবৃন্দ । মনোনয়ন পত্র দাখিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধ , স্বাধীনতা ও উন্নয়ন অগ্রগতির প্রতিক নৌকা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা দিয়ে দেশ ও জাতির খেদমতের যে সুযোগ দিয়েছেন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ৭ জানুয়ারি নৌকায় ভোট দিয়ে তার প্রতিদান দিতে হবে।

তিনি কোন ভেদাভেদ নয় সবাইকে নিজেদের অস্থিত্ব রক্ষা তথা সম্মান ও মর্যাদা রক্ষার জন্য নৌকার বিজয় নিশ্চিত করার আহবান জানান। তিনি ত্যাগীদের যথাযথ মূল্যায়নের আশ্বাস দেন। পটিয়ায় এ নিয়ে সকাল থেকে নৌকার প্রার্থী সহ বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন জমা দেয়াকে কেন্দ্র করে উপজেলা পরিষদ চত্বরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। এতে সকাল থেকে উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার দলীয় নেতাকর্মীরা জড়ো হওযায় পুরো এালকা লোকে লোকারণ্য হয়ে যায়। পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন জানান, বৃহস্পতিবার আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী মনোনয়ন জমা দিয়েছেন। এরপর ইসলামী ফ্রন্টের মাওলানা এম এ মতিন, কংগ্রেস মহাজোটর মাওলানা জয়নাল আবেদীন পটিয়ায় মনোনয়ন ফরম জমা দেন।

 

এছাড়া ও চট্রগ্রাম নগরীতে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জমানের হাতে মনোনয়ন দাখিল করেন স্বতন্ত্র পদে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য, জাতীয় সংসদের হুইপ ও বর্তমান সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, জাতীয় পার্টির চট্টগ্রাম দক্ষিণ জেলার আহ্বায়ক নুরুচ্ছফা সরকার। ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এম এ মতিন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মাওলানা কাজী মুহাম্মদ জসিম উদ্দিন, বাংলাদেশ কংগ্রেসের মাওলানা জয়নাল আবেদীন জেহাদী।

তৃনমুল বিএনপির প্রার্থী রাজীব চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএন) এর এয়াকুব আলী, স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া।স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইলিয়াস মিয়া। এতে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী বলেন, বিগত ১৫ বছর জনগনের সাথে ছিলাম। এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। পটিয়ার জনগনের অনুরোধ নাগরিক কমিটির প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছি। ইসলামী ফ্রন্টের প্রার্থী এম এ মতিন বলেন, আমরা প্রায় সব আসনে প্রার্থী দিয়েছি। জনগনের রায় পেলে সুন্নী মতাদর্শ ভিত্তিক সমাজ ও দেশ গড়তে কাজ করে যাবো।