ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁশখালীতে চলাচলের রাস্তা কেটে স্থাপনা নির্মাণের অভিযোগ

বাঁশখালী (চট্টগ্রাম) :

বাঁশখালী উপজেলার সাধনপুরে একযুগের বেশী পুরানো হাঁটা-চলার রাস্তা রাতের আঁধারে কেটে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রবাসী স্থানীয় নুরুল আবচারের পৈতৃক এবং ক্রয়কৃত জায়গায় নির্মাণকৃত বাড়ির পশ্চিম প্রান্তে চলাচলের দীর্ঘদিনের পুরানো রাস্তাটি মিজবাহ ও বাকের এর নেতৃত্বে শুক্রবার গভীর রাতে কেটে ফেলা হয়। তৎস্থানে প্রায় ১২ ফিটের এই রাস্তা কেটে নির্মাণ করা হচ্ছে স্থাপনা। যার দরুণ চলাচলে সৃষ্ট হয়েছে প্রতিবন্ধকতা।

 

জানতে চাইলে নুরুল আবচারের ছেলে আবদুর রহমান অভিযোগ করে বলেন, মরহুম মরতুজুর রহমানের ছেলে মিজবাহ ও বাকেরের নেতৃত্বে আমাদের দীর্ঘদিনের একমাত্র চলাচলের রাস্তাটি রাতের আঁধারে কেটে ফেলা হয়। সু-পরিকল্পিতভাবে রাতের আঁধারে প্রায় একযুগের বেশী সময় ধরে পারিবারিক চলাচলের রাস্তাটি কেটে ফেলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করতে গেলে বিভিন্ন সন্ত্রাসীদের মাধ্যমে আমাদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

 

এ বিষয়ে অভিযুক্ত মো.বাকের বলেন, রাস্তাটি আমাদের পৈর্তৃক জায়গার উপর। নুরুল আবচার আমাদের জায়গায় জোরপূর্বক রাস্তা নির্মাণ করে এতোদিন চলাচল করেছে। আমাদের প্রয়োজনে এখন আমরা ব্যবহার করছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান কে.এম সালাউদ্দিন কামাল বলেন, ঘটনাটি আমি শুনেছি। এটা তাদের চার ভাইয়ের পারিবারিক জায়গা জমি সংক্রান্ত বিরোধ। আমি অফিসিয়াল কাজে ঢাকা অবস্থান করছি। আমি আসলে তাদের চার ভাইকে ডেকে বিষয়টি মীমাংসা করে দিব।

 

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন পিপিএম বলেন, ঘটনার বিষয়ে কেউ আমাকে জানায়নি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট