ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

তফসিল বাতিলের দাবি চট্টগ্রামে যুবদলের সমাবেশ

শেখ আলাউদ্দিন, চট্টগ্রাম :

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ১দফা দাবি ও নির্বাচনী তপসিল বাতিলের দাবিতে রোববার ১৯ ও ২০ নভেম্বর ডাকা ৪৮ ঘন্টার দেশব্যাপী সর্বাত্মক হরতালের সমর্থনে চট্টগ্রামে পুরাতন চান্দগাঁও এলাকায় চান্দগাঁও থানা যুবদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

এতে বক্তারা বলেন, জনগণের দীর্ঘ আন্দোলন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার দাবিকে উপেক্ষা করে আজ্ঞাবহ নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল জাতি প্রত্যাখ্যান করেছে। জনগণের ভোটাধিকার হরণকারী এবং জুলুমবাজ বাকশালী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। কেয়ারটেকার সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হলে শাসকদলের পরাজয় অবশ্যম্ভাবী। ষড়যন্ত্রমূলক নীল নকশার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন মূলত বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে অতীতের মতো শাসকদলকে জিতিয়ে আনার কৌশল নিয়েছে। গণতন্ত্রকামী সংগ্রামী জনতা সরকারের একতরফা নির্বাচনের দিবাস্বপ্ন কোনোভাবেই পূরণ হতে দেবে না। জনগণের মতামতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে কমিশনকে অবশ্যই এ তফসিল প্রত্যাহার করতে হবে। সকল দলের মধ্যে ঐকমত্য ও সমঝোতা প্রতিষ্ঠিত করে কমিশনকে নতুনভাবে নির্বাচনের তফসিল ঘোষণা করার আহ্বান জানান বক্তারা।

 

নতুবা একতরফা প্রহসনের নির্বাচনের ফলে উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায় সরকার এবং নির্বাচন কমিশনকেই বহন করতে হবে। নেতারা বলেন, আবারো একতরফা নির্বাচনের জন্য সকল শক্তি নিয়োগ করেছে আওয়ামী সরকার। আজ্ঞাবাহী নির্বাচন কমিশনকে দিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।এতে মহানগর, চান্দগাঁও থানা ও ওয়ার্ড যুবদলের প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।