ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সেতু ভেঙে নদীতে, দুর্ভোগে ৬ হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক ,চট্টগ্রাম:

রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাড়া গ্রাম। এ গ্রামে প্রায় ৬ হাজার মানুষের বসবাস। তাদের চলাচলের একমাত্র মাধ্যম কংক্রিটের তৈরি একটি সেতু। সেটিও ভারি বৃষ্টিতে ভেঙে নদীতে পড়ে যায়। সেই থেকে স্থানীয়রা কাঠ দিয়ে কোন রকম চলাচলের উপযোগী করে তুলেন। এ সেতু দিয়ে ঝুঁতি নিয়ে চলাচল বরছেন স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং জনসাধারণ।

 

স্থানীরা জানান, কাঠের এ ব্রিজ দিয়ে প্রাণ হাতে নিয়ে চলাচল করতে হয়। গাড়িও চলাচল করতে পারে না। তাই অনেক দূর হেঁটে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে হয়। রোগীদের নিয়ে এ সেতু পারাপার করা খুবই ঝুঁকিপূর্ণ। ভারি বৃষ্টির পানির কারণে ব্রিজের নিচে মাটি সরে গিয়ে কিছু অংশ নদীতে পড়ে যায়। তারপর থেকে এলাকাবাসীর চরম দুর্ভোগ সৃষ্টি হয়। সড়ক থেকে এলাকার বেশ দূরত্ব থাকায় ভারী কোনও পণ্য নিয়ে চলাচলে সমস্যায় পড়ছে এই এলাকার মানুষ।

 

স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিম বলেন, ভারি বর্ষণে সেতুটি ভেঙে পড়ার পর থেকে এলাকার মানুষের যোগাযোগে অনেক সমস্যা সৃষ্টি হয়েছে। রাঙ্গুনিয়া উপজেলা প্রকৌশলী দিদারুল আলম জানান, গুনগুনিয়া বেতাগী ৯ নম্বর ওয়ার্ডের ভাঙ্গা সেতুটি আমরা পরিদর্শন করেছি। টেন্ডার হয়েছে, কাজ শুরু হবে।

 

সিএনএন বাংলা২৪