ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

উন্নয়ন-অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা দরকার: সিএমপি কমিশনার

ইসমাইল ইমন, চট্টগ্রাম :

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, সাংবাদিকেরা জাতির বিবেক, সমাজের দর্পণ। জনমত সৃষ্টিতে সাংবাদিকেরা কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তবে লেখনির মাধ্যমে বিশেষ কারও এজেন্ডা বাস্তবায়নের নাম সাংবাদিকতা নয়। বন্দরনগরী চট্টগ্রামের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা প্রত্যাশা করে তিনি বলেন, বর্তমানে সাংবাদিক পরিচয়ে কিছু ব্যক্তি অসত্য লেখনির মাধ্যমে নিজের হীন উদ্দেশ্য চরিতার্থ করার অপচেষ্টা চালান। এতে করে মহান এ পেশার মর্যাদা নষ্ট হয়। তিনি কতিপয় অপসাংবাদিকদের বিষয়ে প্রকৃত সাংবাদিকদের সজাগ থাকার তাগিদ দেন।

 

তিনি ২ নভেন্বর, বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে দৈনিক মানবকন্ঠের ১২ তম প্রতিষ্ঠাবাষির্কী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দীন মোহাম্মদ রেজা বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ হিসেবে কাজ করে যাচ্ছে। তারা সুন্দর সমাজ গঠনেও সকল ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সংবাদিকরা। বস্তুনিষ্ঠ লিখনীর মাধ্যমে সরকারের তৃণমূল পর্যায়ের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো গণমাধ্যমগুলোতে তুলে ধরার আহবান জানান।

অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ মুস্তাফিজুর রহমান স্পিনা রানী প্রামাণিক, এডিসি (দক্ষিণ) নোবেল চাকমা, মানবকন্ঠের চট্টগ্রাম ব্যুরো ইনর্চাজ হাসান মুকুল, স্টাফ রিপোর্টার মোহাম্মদ আলী, সাংবাদিক গিয়াস উদ্দীন, নুর মোহাম্মদ, এমএ হোসেন, ওমর ফারুক, মির্জা ইমতিয়াজ শাওন, সাজিদুল ইসলাম ইকবাল, সরোয়ার খান মন্জু, রাজীব দাশ৷ ওসমান সরোয়ার, তানভীর আহমেদ, তৈয়ব চৌধুরী, মোহাম্মদ ওমর ফারুক, দিপক চৌধুরী কালু প্রমুখ। পরে সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়সহ আমন্ত্রিত অতিথিরা কেক কাটেন।

সিএনএন বাংলা২৪