ই-পেপার | শনিবার , ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে বাসদের ৫ নেতাকে মারধর করে পুলিশে দিলো ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

চট্টগ্রাম নগরীতে ভোট বর্জনের লিফলেট বিলি করার সময় বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) ৫ নেতাকর্মীকে মারধর করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট মোড়ে এ ঘটনা ঘটে। পরে রাত ৮টার দিকে পুলিশ তাদের থানা থেকে ছেড়ে দেয়।

হামলার শিকার এবং আটক হওয়া বামনেতারা হলেন, বাম গণতান্ত্রিক জোটের চট্টগ্রাম জেলার সমন্বয়ক ও বাসদের চট্টগ্রাম নগর ইনচার্জ আল কাদেরী জয়, শ্রমিক নেতা হেলাল উদ্দিন, বাসদ নেতা মোহাম্মদ জসিম, নাজিম উদ্দীন বাপ্পী ও ছাত্রফ্রন্ট চট্টগ্রাম নগরের সভাপতি মিরাজ উদ্দিন।

থানা থেকে ছেড়ে দেওয়ার আগে ৫ বাম নেতাকে গ্রেফতারের প্রতিবাদে বিবৃতি দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাদসের নেতারা। আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও পুলিশ কর্তৃক বাসদের নেতাদের আটকের নিন্দা জানিয়ে ওই বিবৃতি দেন সিপিবির চট্টগ্রাম জেলার সভাপতি কমরেড অশোক সাহা, সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ জাহাঙ্গীর, বাসদ চট্টগ্রাম নগরের সদস্য আকরাম হোসেন, রায়হান উদ্দীন ও বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার আহ্বায়ক শফি উদ্দিন কবির আবিদ।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, স্বৈরাচার আওয়ামী লীগের সরকারের অধীনে হওয়া নির্বাচন বর্জন করতে ও ভোট কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়ে সারাদেশে বাম গণতান্ত্রিক জোট প্রচারপত্র বিলি করছে। সে উদ্দেশ্যে বাসদ তাদের লিফলেট বিলির সময় আওয়ামী সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়। পরে তাদের পুলিশের হাতে তুলে দেয়। এ স্বৈরাচারী সরকার সামান্য লিফলেট বিতরণ কর্মসূচিকেও সহ্য করতে পারছে না।

তারা বলেন, বুধবার বিকেলে নগরীর দেওয়ানহাট মোড়ে প্রহসনের একতরফা নির্বাচন বর্জনের লিফলেট বিতরণের সময় বামনেতাদের ওপর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় তারা পুলিশ ডেকে এনে তাদের হাতে বামনেতাদের তুলে দেয়। পরে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের পাটোয়ারী জাগো নিউজকে বলেন, বিকেলে স্থানীয় লোকজন বামনেতাদের ধরে পুলিশে দিয়েছিল। আমরা তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় এনেছিলাম। পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।