ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেটে স্বেচ্ছাসেবক লীগ নেতা!

নিজস্ব প্রতিনিধি, বগুড়া :

বগুড়ার ধুনটে পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেট পরে সাজেদুল ইসলাম সাগর নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা ফেসবুকে ছবি পোস্ট করেছেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে তার ব্যক্তিগত আইডি থেকে ছবিটি মাইডেতে পোস্ট করেন। পরে এই নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হলে তিনি ছবি সরিয়ে নেন।

 

সাগরের বাড়ি ধুনট উপজেলার নীমগাছী ইউনিয়নের নানজারপাড়া গ্রামে। ফেসবুকে তিনি নিজেকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিয়েছেন। ছবিতে দেখা যায়, সাগর একটি বদ্ধ কক্ষে নীর রঙের ইংরেজি অক্ষরে পুলিশ লেখা বুলেটপ্রুফ জ্যাকেট পরে আছেন। পাশে প্লাস্টিকের চেয়ারে একই রঙের পুলিশ লেখা আরও একটি বুলেটপ্রুফ জ্যাকেট রাখা আছে।

 

তবে ধুনট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এবিএস সবুজের দাবি, সাগরের দলীয় কোন পদে নেই। তবে স্বেচ্ছাসেবক লীগের দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেন। পুলিশের জ্যাকেট পরা ছবির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সাগর কীভাবে জ্যাকেট পেয়েছে বা পরেছে তা আমাদের জানা নেই। তবে তার কারণে দলের ভাবমূর্তি নষ্ট হলে ব্যবস্থা নেওয়া হবে।’ সাজেদুল ইসলাম সাগর পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেট পরার কথা স্বীকার করে বলেন, ‘কয়েকদিন আগে নীমগাছী ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা খাওয়াদাওয়া করতে গেলে মজার ছলে জ্যাকেটটি পরেছিলাম। ওই সময় আমার এক বন্ধু ছবিটি তুলেছিল আজও সেই ছবিটি মাই ডে দিয়েছে। পরে বুঝতে পেরে আমি তা মুছে ফেলি। বিষয়টি ভুল হয়েছে।’

 

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, ‘সাগর নামের কাউকে চিনি না। তবে পুলিশের ব্যবহৃত জ্যাকেট অন্য কারও পরবার সুযোগ নেই। বিষয়টি আমরা খতিয়ে দেখব। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দায়িত্বরত পুলিশ কর্মকর্তার অবহেলা আছে কিনা ক্ষতিয়ে দেখা হবে।’ সূত্র: সমকাল।