ই-পেপার | সোমবার , ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় সংসদের পরিচালনা বাজেটের প্রাক্কলন ও প্রক্ষেপণ অনুমোদন

জ্যেষ্ঠ প্রতিবেদক:সিএনএন বাংলা২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সংসদ সচিবালয় কমিশনের বৈঠকে জাতীয় সংসদের বাজেট প্রক্ষেপণ অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার (৩০ মে) বাংলাদেশ জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বৈঠকে যোগদান করেন। এছাড়া, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বৈঠকে অংশগ্রহণ করেন।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগদান করেন।

বৈঠকে বাংলাদেশ জাতীয় সংসদের ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেটে পরিচালন ও উন্নয়ন খাতে ৩০৮ কোটি ১৮ লাখ ৬৬ হাজার টাকা, ২৩-২৪ অর্থবছরে পরিচালন ও উন্নয়ন খাতে ৩৩৭ কোটি ৬০ লাখ টাকার বাজেট প্রাক্কলন, ২৪-২৫ অর্থবছরে ৩৬১কোটি ২৩ লাখ টাকা এবং ২৫-২৬ অর্থবছরে ৩৮৬ কোটি ৫২ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

বৈঠকের শুরুতে বিগত ৩৩তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের উপর আলোচনা হয়। এছাড়া, সংসদ সচিবালয়ের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি বিষয়ে বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে আলোচ্যসূচি উপস্থাপন করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম। সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

 

এইচ এম কাদের:সিএনএন বাংলা২৪