ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পানি সম্পদ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল আচরণবিধি লঙ্ঘন করে সিটি কর্পোরেশন এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোয় পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য জাহিদ ফারুকের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস।

শনিবার (২০ মে) দুপুরে জাতীয় পার্টির নির্বাচনী সমন্বয়ক মহসিন উল ইসলাম হাবুল রিটার্নিং কর্মকর্তার কাছে এ অভিযোগ পাঠান।

অভিযোগে বলা হয়েছে, পানি সম্পদ প্রতিমন্ত্রী সরকারি সফর দেখিয়ে বরিশালের পার্শ্ববর্তী জেলা ঝালকাঠিতে অবস্থানসহ বরিশাল নগরীর ২৫ নং ওয়ার্ডের আওতায় একটি ওষুধ কোম্পানির ডাক বাংলো থেকে ভোটারদের সঙ্গে কথা বলছেন। তিনি জাতীয় পতাকাবাহী গাড়ি নিয়ে সিটি কর্পোরেশনে ঘুরে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। অভিযোগে পানি সম্পদ প্রতিমন্ত্রী যেন নির্বাচনের দিন ১২ জুন পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনী এলাকা এবং পার্শ্ববর্তী জেলায় অবস্থান করতে না পারেন সে আবেদন জানান।

মহসিন উল ইসলাম হাবুল জানান, লিখিত অভিযোগ পাঠানো হলেও রিটার্নিং কর্মকর্তা তা রাখেননি। তিনি আচরণবিধি লঙ্ঘনের প্রমাণ নিয়ে যেতে বলেছেন।

প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দিলে তিনি তা খতিয়ে দেখবেন। কিন্তু এক পাক্ষিকভাবে প্রমাণ নিয়ে যেতে বলেছেন। প্রমাণ নিয়ে যাওয়ার দায়িত্ব কি অভিযোগকারীর প্রশ্ন তুলে তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করছেন না। তিনি সবার প্রতি সমান মনোভাব দেখাচ্ছেন না। যে কারণে নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের একাংশে নির্বাচনী প্রচারণায় দুপুরে অংশ নিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।

যদিও যে এলাকায় পানি সম্পদ প্রতিমন্ত্রী অবস্থান করেছেন সেটি সিটি কর্পোরেশন এলাকায় নয় বলে দাবি করেছেন রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবির।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সিটি কর্পোরেশন এলাকায় পানি সম্পদ প্রতিমন্ত্রী অবস্থান করছেন বিষয়টি জানা নেই আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট আফজালুল করিমের বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন।