ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওর আ.লীগনেতা হিমু চিরনিদ্রায় শায়িত

মোঃ বজলুর রহমান, ঈদগাঁও :

 

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বীর মুক্তিযোদ্ধা সন্তান, সাবেক ছাত্রলীগ ও যুবলীগনেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু ৩০ আগস্ট ব্রেইন স্ট্রোক করে দীর্ঘদিন ঢাকায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই আওয়ামী লীগনেতা।

 

বুধবার (১ নভেম্বর) সকাল ১১ টায় ঈদগাঁও হাইস্কুল মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও সংসদীয় আসনের এমপি সায়মুম সরওয়ার কমলসহ কক্সবাজার জেলা ও ঈদগাঁও উপজেলার বিভিন্ন এলাকার আওয়ামীলীগের নেতা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, জনপ্রতিনিধি ছাড়াও দলমত নির্বিশেষে হাজারো মুসল্লি উপস্থিত ছিলেন। জানাজার নামাজের ইমামতি করেন ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা জহিরুল ইসলাম। হুমায়ুন কবির চৌধুরী হিমু কক্সবাজার জেলার নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের মাইজপাড়ার বীর মুক্তিযোদ্ধা মরহুম মাস্টার ছৈয়দুল আলম চৌধুরীর মেঝ ছেলে ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সদর উপজেলা আওয়ামীলীগ নেতা, কক্সবাজার সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম আলমগীর চৌধুরী হিরুর ছোট ভাই।

 

জানা যায়, আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু গত ৩০ আগষ্ট স্ট্রোক করলে প্রথমে ঢাকা এভারকেয়ার হাসপাতালের আইসিইউতে ও পরে সেখান থেকে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। এসময় তার অবস্থার কিছুটা উন্নতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন করার সিদ্ধান্ত নেয়। কিন্তু তার ক্যাথাটরে সমস্যা দেখা দিলে ওই অবস্থায় অপারেশন সম্ভব হবে না বলে অন্য হাসপাতালে রেফার্ড করে দেন। পরে গত ২২ সেপ্টেম্বর ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেয়া হলে প্রথমে এইচডিওতে রাখা হয়। পরে অবস্থার অবনতি হলে গেল ২৫ সেপ্টেম্বর আইসিওতে লাইফ সাপোর্টে নিয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে আরো কিছুদিন রাখার পর প্রপার ট্রিটমেন্ট না হওয়ায় অবস্থার অবনতি হতে থাকে। এরপর এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক এসকে দাসের পরামর্শে পপুলার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিওতে লাইফ সাপোর্টে থাকা আস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

 

সিএনএন বাংলা২৪