ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁও বিএনপির ১৪ নেতা সীতাকুণ্ডে গ্রেপ্তার

ইকরা তৌহিদ মিম, চট্টগ্রাম :

 

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার শীর্ষ ১৪ নেতাকে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ। তিনি জানান, হরতালে মহাসড়কে নাশকতার লক্ষ্যে কক্সবাজারের ঈদগাঁও ও সীতাকুণ্ডসহ বিভিন্নস্থান থেকে বিএনপির বেশ কিছু নাশকতাকারী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে চলে এসে অবস্থান নেয়। এই খবর জানতে পেরে মহাসড়কের পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ওই ১৪ নাশকতাকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

 

তিনি জানান, কৌশলগত কারণে নাশকতাকারীরা ঈদগাঁও থেকে সীতাকুণ্ডে আসে। তাদের পরিকল্পনা ছিল, এখানে এসে জ্বালাও পোড়াওসহ নাশকতা করে ভদ্র লোকের মতো পালিয়ে যাবে। কিন্তু আমরা তাদের সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়ে যাই। ফলে অভিযান চালিয়ে আমরা গ্রেপ্তার করলে তাদের উদ্দেশ্যে ব্যর্থ হয়। তারা সীতাকুণ্ড মডেল থানায় পূর্বে দায়েরকৃত বিভিন্ন মামলারও আসামি। রবিবার তাদেরকে পুনরায় নাশকতার চেষ্টার মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

 

গ্রেপ্তাররা হলেন, ইকরাম আরাফাত প্রকাশ সায়মন (২৯), মো. ফয়সাল (২০), মো. রুবেল (২৭), মিজানুর রহমান প্রকাশ রুবেল (৩২), মামুন (২৮), কক্সবাজার জেলার ঈদগাঁও থানার ঈদগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুস সালাম (৬৩), ঈদগাঁও ইউনিয়ন বিএনপির উপদেষ্টা শওকত আলম (৫৪), মো.মঞ্জুর আলম (৫৩), একই থানার জালালাবাদ ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ওমর ফরুক লিটন (৩২), চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি মোস্তফা কামাল (৪৫), মোহাম্মদ নাসির উদ্দিন (৪৫), সীতাকুণ্ডের বিএনপি নেতা এস এম লোকমান হাকিম (৬৫), মো. মোস্তাকিম (৩৫) ও মোহাম্মদ রহিম (৪৮)।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪