ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে ৩ যুবককে অপহরণ করে মুক্তিপণ দাবি

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফে ফের তিন রোহিঙ্গা যুবক অপহরণের শিকার হয়েছে। মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে অপহরণ করেছে দালাল চক্র। অপহরণের একদিন পর ভিকটিমের পরিবারের কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অপহৃতরা হলেন- টেকনাফের চাকমারকুল ২১ নম্বর ক্যাম্পের নবি হোসাইনের ছেলে রহিম উল্লাহ (২৫), মো. খলিলের ছেলে রিয়াজ উদ্দিন (২১) ও ইসমাইলের ছেলে মুজিবুল্লাহ (২৬)।

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে ২১ নম্বর ক্যাম্পের মাঝি মো. আজিজুল হক ভিকটিমের পরিবারের বরাত দিয়ে জানান, গতকাল বুধবার সকাল ১০টার দিকে চাকমারকুল ক্যাম্প থেকে তিন যুবক দালাল চক্রের মাধ্যমে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে পরিবারের অগোচরে বাড়ি থেকে বের হয়। পরবর্তীতে অপহৃত যুবকরা বৃহস্পতিবার ২২ জুন সকালে বাড়িতে ফোন করে বলে তাদের ওপর ব্যাপক নির্যাতন করা হচ্ছে। অপহরণকারী দালালরা তাদের কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করছেন। মুক্তিপণের টাকা না পেলে তাদেরকে হত্যা করা হবে বলে হুমকি দিচ্ছে।

টেকনাফের চাকমারকুল এপিবিএন ক্যাম্পের ইনচার্জ সরোজ চন্দ্র জানান, বুধবার সকাল ১০টার দিকে তিন রোহিঙ্গা যুবক বাড়ি থেকে বের হওয়ার পর আর ফেরত আসেনি। বৃহস্পতিবার সকালে মিয়ানমারের একটা নম্বর থেকে ভিকটিমের পরিবারের কাছে কল করে মুক্তিপণের টাকা দাবি করা হচ্ছে বলে অপহৃত ভিকটিমের পরিবার আমাদের কাছে জানান। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪