ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় বিএনপি-জামায়াতের ১৮ নেতা-কর্মী গ্রেপ্তার

আবদুল হাকিম রানা, পটিয়া :

পটিয়ায় জামায়াতের একজন ও বিএনপির ১৭ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার ভোররাতে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালায় পুলিশ। এ সময় কয়েকটি বাস থেকে ১৪ জন ও বাড়ি থেকে ৩জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় একজন জামায়াত নেতাকেও গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে ১০ জনকে দুই যুবলীগ নেতার দায়ের করা পৃথক মামলায় ও ৮ জনকে রবিবার দায়ের করা নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

 

গ্রেপ্তারকৃত বিএনপির ১৭ নেতাকর্মী হলেন, কামাল মেম্বার, আব্দুর শুক্কুর, কামাল উদ্দীন, নাছির উদ্দীন, আবুল হোসেন, নুর মিয়া, একরাম খান, মোহাম্মদ কায়ছার, মোহাম্মদ ইব্রাহিম। যুবদল নেতা মোহাম্মদ রিমন, শেখ নাছির, মোহাম্মদ মুছা, মোহাম্মদ সালাউদ্দিন, মোজাম্মেল হক, নাছির উদ্দীন, মোহাম্মদ সালাউদ্দিন ও ছাত্রদল নেতা মোহাম্মদ ফাহিম এর নাম জানা গেছে। এছাড়া সিরাজুল আমিন নামের এক জামায়াত নেতাকে গ্রেপ্তার করা হয়। দায়েরকৃত নতুন মামলায় বলা হয় ওই ৮ আসামি পটিয়ার ইন্দ্রাপুলস্থ বাইপাস এলাকায় ভোরে ঝটিকা মিছিল, সরকার বিরোধী স্লোগান ও ককটেল বিস্ফোরণসহ নাশকতা ঘটিয়েছে। ওই ঘটনায় কুসুমপুরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড বাসিন্দা নুরুল আজিম মামলাটি দায়ের করেন। পটিয়া থানার ওসি প্রিটন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার জানান, রোববার ভোররাতে আটক ১৮ জনের মধ্যে ১০ জনকে পুরনো দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়া অবশিষ্ট ৮ জনের বিরুদ্ধে রবিবার ভোরে ককটেল বিস্ফোরণ ও সরকার বিরোধী স্লোগান দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তারকৃতদের রবিবার বিকালে পটিয়ার সিনিয়র জুড়িশিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

 

 

সিএনএনবাংলা২৪