ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির মহাসমাবেশ শুরু হয়েছে। আজ শনিবার (২৮ অক্টোবর) বেলা ১২টা ৪০ মিনিটের দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে বিএনপির মহাসমাবেশ শুরু হয়। জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক শাহ মোহাম্মদ নেসারুল হক পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন এবং দোয়া পরিচালনা করেন।মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করছেন বিএনপি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

 

মহাসমাবেশ যোগ দিতে সকাল থেকেই নয়াপল্টনমুখী হাজার হাজার নেতাকর্মীর মিছিলের স্রোত শুরু হয়। রাজধানীর চারপাশ থেকেই মিছিল আসতে থাকে। সকাল ১০টা বাজতেই জনসমুদ্রে পরিণত হয় নয়াপল্টন ও আশপাশের এলাকা। মানুষের ঢল আরামবাগ, ফকিরাপুল থেকে শুরু হয়ে নয়াপল্টন, কাকরাইল পার হয়ে মালিবাগ মোড়ে গিয়ে ঠেকেছে। দক্ষিণ দিকে বিজয়নগর উপচে পুরানা পল্টনে গিয়ে ছড়িয়েছে। যেদিকেই চোখ যায় বিএনপির নেতাকর্মীদের মিছিলের ঢল আর গগনবিদারী স্লোগানের শব্দ। মানুষের ভিড়ের কারণে চৌধুরীপাড়া থেকে ফ্লাইওভারটি পুলিশ ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে। মতিঝিল, আরামবাগ, ফকিরাপুল, নয়াপল্টন, বিজয়নগর, কাকরাইল, মালিবাগ পর্যন্ত যান চলাচল বন্ধ রয়েছে।

 

 

এদিকে সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির মহাসমাবেশের জন্য রাতেই ট্রাক দিয়ে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সারাদেশের বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা রাতেই নয়াপল্টনে অবস্থান নেন। ভোর থেকে নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের ঢল নামে। নেতাকর্মীদের মিছিল, স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা নয়াপল্টন এলাকা। তাদের হাতে হাতে দলীয় ও জাতীয় পতাকা। গত ১৮ অক্টোবর সরকার পতনের একদফা দাবিতে ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

সিএনএনবাংলা২৪