ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শান্তি সমাবেশে তিনশ’ ডেকচি খিচুড়ি নিয়ে জাহাঙ্গীর

নিজস্ব প্রতিনিধি, গাজীপুর :

হাজার হাজার মানুষ ও নেতাকর্মী নিয়ে ঢাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দেবেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটিু করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

 

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেল থেকে এ উপলক্ষ্যে তার গাজীপুরের ছয়দানার বাসায় চলছে বিশাল কর্মযজ্ঞ। তিন শতাধিক ডেকচিতে চলছে রান্না। রান্না করা এসব খাবার বিতরণ করা হবে জাহাঙ্গীর আলমের সঙ্গে ঢাকার শান্তি সমাবেশে যোগ দেওয়া নেতাকর্মীদের মধ্যে।

 

সরেজমিন গিয়ে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘেঁষা মহানগরের ছয়দানা এলাকায় জাহাঙ্গীর আলমের বাসভবন। মহাসড়ক ঘেঁষা মূল ভবনের ভেতরে ফাঁকা জায়গাতে চলছে রান্নার এ বিশার কর্মযজ্ঞ। সাজিয়ে রাখা হয়েছে কয়েকশ রান্নার ডেকচি, পাশেই বসানো হচ্ছে লাকড়ির চুলা। তার পাশেই জবাই করা গরু ও মুরগির কাটা বাছাইয়ের কাজ করে রান্নার উপযোগী করছেন লোকজন। স্তূপ করে রাখা হয়েছে শত বস্তা চাল, হাজারো ডিম, ডাল, তেল ও বিশুদ্ধ পানির বোতল। এগুলো দেখভালে দায়িত্ব পালন করছেন স্বেচ্ছাসেবীরা। অন্যদিকে, শুক্রবার বিকেল থেকেই রান্নার জন্য প্রস্তুতি নিচ্ছেন বাবুর্চিরা। দম ফেলার ফুরসত নেই তাদের। ঢাকায় যাওয়ার জন্য ভাড়া করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক বাসও। এর ফাঁকে ফাঁকে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম রান্নার স্থলে এসে বিভিন্ন ধরনের দিক নির্দেশনা দিচ্ছেন। এ নিয়ে গত কয়েক দিন ধরেই চলছিল প্রস্তুতি।

 

রান্নার দায়িত্বে থাকা বাবুর্চি মো. জামাল হোসেন বলেন, কয়কে দিন ধরেই চলছে এ রান্নার আয়োজন। শুক্রবার সকাল থেকে মূল প্রস্তুতি শুরু হয়েছে। তিনটি গরু ও পাঁচ শতাধিক মুরগি জবাই করে রান্নার জন্য প্রস্তুত করা হয়েছে। সন্ধ্যা থেকে তিন শতাধিক ডেকচিতে খিচুড়ি রান্না করা চলছে। সারারাত চলবে এসব রান্না, শেষ হবে কাল ভোরে। রান্না শেষ হওয়ার পরই খাবারগুলো প্যাকেটিং করা শুরু হবে।

 

জাহাঙ্গীর আলম বলেন, ঢাকায় আওয়ামী লীগের ডাকা শান্তি সমাবেশ সফল করতে বিপুল সংখ্যক নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ নিয়ে ঢাকায় যাবেন। ইতোমধ্যে পাঁচ শতাধিক যানবাহন ভাড়া করা হয়েছে। আমার সঙ্গে যারা যাবেন তাদের খাবারের ব্যবস্থা করা হচ্ছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪