ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আ’লীগ কার্যালয়ের সামনে হাজারো নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :

 

২৮ অক্টোবর পূর্বঘোষিত আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশকে কেন্দ্র করে দলের কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে এখানে এসে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল পরিমাণ নেতাকর্মী।

 

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সন্ধ্যা ৬টার পর থেকে ছোট ছোট মিছিল নিয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আসতে শুরু করেন নেতাকর্মীরা। এ সময় অন্তত ১৫ থেকে ২০টি ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল নিয়ে নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়। এরপর সন্ধ্যা পৌনে সাতটার দিকে মিছিল নিয়ে আসেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।

 

তিনি বলেন, আগামীকালের শান্তি সমাবেশের প্রস্তুতির অংশ হিসেবে সকাল থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের নিয়ে অবস্থান করেছিলাম। পরবর্তী নির্দেশনা জানার জন্য আজ সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে এখানে উপস্থিত হয়েছি।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পী বলেন, ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমরা অবস্থান নিয়েছি। যে কোনো ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর পরিবেশ প্রতিরোধে অতন্দ্রি পাহারায় আছি আমরা। বিএনপি জামায়াতের যে কোনো অপচেষ্টা রুখে দেওয়া হবে।

 

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের নিয়ে দাঁড়িয়ে থাকা তাতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ খান নূরে খোদা মঞ্জু বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশ সফল করা এবং বিএনপি জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করতে নেতাকর্মীদের নিয়ে আজকেই আমরা পার্টি অফিসের সামনে অবস্থান নিয়েছি।

 

এদিকে সমাবেশের একদিন আগে আওয়ামী লীগের মঞ্চ তৈরির কার্যক্রম বন্ধ করে দিয়েছে পুলিশ। সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

তিনি বলেন, পুলিশ আমাদের মঞ্চ করতে দেয় না। মির্জা ফখরুল মিথ্যাচার করেছে। পুলিশ যখন অনুমতি দেবে তখনই কাজ করব। যখন বিএনপি ক্ষমতা ছিল তখন আমরা মিছিল করতে পারিনি।

 

অপরদিকে সরকার পদত্যাগের একদফা দাবিতে বিএনপির মহাসমাবেশ আগামীকাল ২৮ অক্টোবর। তবে সমাবেশের একদিন আগেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ পুরো নয়াপল্টন এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

 

সরেজমিনে দেখা গেছে, বিকেল থেকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে জড়ো হয়েছেন হাজারো নেতাকর্মী। তাদের উপস্থিতিতে পুরো এলাকায় উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে। এসব নেতাকর্মীদের অনেকে পায়ে হাঁটার পাশাপাশি রিকশা ভাড়া করে মিছিল করছেন। একইসঙ্গে বিভিন্ন দাবিতে স্লোগান দিচ্ছেন তারা।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪