ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়ির গহীন পাহাড় থেকে গুলিবিদ্ধ লাশ উদ্ধার

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গহীন পাহাড়ে রাবার প্লট নামক স্থান থেকে গুলিবিদ্ধ এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।
জানা যায়, তার নাম শহিদুল ইসলাম (৩০) সে উপজেলার বাইশারী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড করলিয়া মুরা গ্রামের মৃত মোহাম্মদ আলীর পুত্র। সে পেশায় দিন মজুর বলে মৃত ব্যক্তির চাচা মোঃ আলম জানান।

 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, প্রতিদিনের ন্যায় রাবার বাগানের শ্রমিকেরা রবিবার (২২ অক্টোবর) ভোরবেলা রাবারের কষ সংগ্রহ করতে যাওয়ার সময় ৬ নং রাবার বাগানের মাঝখানে পাহাড়ের চলাচল পথে এ লাশ দেখতে পেয়ে প্রথমে তারা বাগানের সুপার ভাইজার হিরোকে জানালে ঘটনাটি তিনি ম্যানাজারকে মোবাইল ফোনে অবহিত করেন। ম্যানাজার আল আমিন বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহাকে মোবাইল ফোনে জানালে তিনি বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ সাব ইনস্পেক্টর নুরুল্লাহ ভূইয়াকে ঘটনাস্থলে পাঠান। তিনি ঘটনাস্থলে গিয়ে লাশ সুরতহাল করেন। পুলিশ জানান তার শরীরের আঘাত ও দেশীয় তৈরী অস্ত্রের গুলির চিহ্ন রয়েছে। তবে মেডিকেল রিপোর্টে সব কিছু জানা যাবে বলে জানান এ কর্মকর্তা।

 

নিহত যুবকের চাচা শাহাবুদ্দিন জানান রাত ৯ টায় পর্যন্ত সে এলাকাতে ছিল। হয়ত গভীর রাতে তাকে পাহাড়ে নিয়ে হত্যা করা হয়েছে।ঘটনাস্থল থেকে সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ সুরতহাল শেষে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করেন।এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি এবং মামলা ও হয়নি। পরিবারের পক্ষ থেকে নিহতের চাচা বাদী হয়ে মামলা করার কথা সাংবাদিকদের জানিয়ে দোষীদের সাস্তি দাবী করেন। েনাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহা বলেন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সুরতহাল শেষে লাশ উদ্ধার পুর্বক ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তদন্ত পুর্বক দোষীদের আইনগত ব্যবস্থা নেওয়া হবে।