ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ইমরান খানের দেহে মিলেছে মদ-কোকেইনের অস্তিত্ব’

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী গতকাল শুক্রবার (২৬ মে) এক সাংবাদিক সম্মেলনে দাবি করেছেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দেহে মদ ও কোকেইনের অস্তিত্ব পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদের পাটেল জানিয়েছেন, সাম্প্রতিক এক স্বাস্থ্য পরীক্ষায় সাবেক প্রধানমন্ত্রীর দেহে মাদকের উপস্থিতি পাওয়া গেছে।

মালিবাগ থেকে বাড্ডা পর্যন্ত গণতন্ত্র মঞ্চের পদযাত্রা 

গত ৯ মে ইমরানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে আটক করে পাকিস্তানের আধাসামরিক বাহিনী রেঞ্জার্স। আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় এদিন ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (ন্যাব) হয়ে রেঞ্জার্স তাকে আটক করে নিয়ে যায়। ওই সময় তার স্বাস্থ্য পরীক্ষা করা হয় বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদের।

এদিকে স্বাস্থ্য পরীক্ষার বিষয়টি সাধারণত গোপন রাখা হয়। তবে স্বাস্থ্যমন্ত্রী কাদের দাবি করেছেন, ইমরানের পরীক্ষার বিষয়টি প্রকাশ করা হয়েছে। এছাড়া তাকে প্রশ্ন করা হয় এ ধরনের তথ্য প্রকাশ করার নৈতিকতা কতটুকু? তবে এসব প্রশ্নের উত্তর দেননি মন্ত্রী কাদের।

গত বছরের নভেম্বরে ইসলামাবাদের উদ্দেশ্যে লং মার্চ নিয়ে যাওয়ার সময় ইমরান খান পায়ে গুলিবৃদ্ধ হন। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী কাদের দাবি করেছেন ইমরান খানের পা কোনো ক্ষতিগ্রস্ত হয়নি।

তিনি আরও জানিয়েছেন, ইমরানের স্বাস্থ্য পরীক্ষার পূর্ণ রিপোর্ট এখনো আসেনি। যখন রিপোর্ট আসবে তখন ইমরানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আব্দুল কাদের এমন দাবি করার পর এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইমরানের দল পিটিআই। তারা এক টুইট বার্তায় বলেছে, কাদেরের বিরুদ্ধে মামলাহানির মামলা করা হবে।

 

এইচ এম কাদের সিএনএন বাংলা২৪