ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাড়িতে নয়, পায়ে হেঁটে মানুষের খোঁজ নেব: ব্যারিস্টার সুমন

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, আমার ব্যক্তিগত পছন্দ-অপছন্দের কোনও লোক নেই। আমার কোনও লোক থানায় গিয়ে তদবিরও করবে না। আমি হয়তো মাঝে মধ্যে থানায় গিয়ে খোঁজ নেব আমার উপজেলা কেমন আছে। আমি গাড়িতে করে নয়, আমি পায়ে হেঁটে বাড়ি বাড়ি গিয়ে মানুষের খোঁজ নেব। প্রতিটি পাড়া-মহল্লা আমার পরিচিত।

শনিবার (২0 জানুয়ারি) দুপুরে মাধবপুর উপজেলা পরিষদ কনফারেন্স রুমে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, আমি সংসদ সদস্য থাকাকালীন আমার অর্ধেক সময় চলে যাবে সচিবালয়ে শুধু তদবির করতে। কারণ আমি জনগণকে কথা দিয়েছি, আমি উন্নয়ন করব, আমি পবিবর্তন করব। এখানে দুইজন মন্ত্রী থাকার পরও যে কাজগুলো হয় নাই আমি সেই কাজগুলো করতে চাই।

স্বাস্থ্য কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, হাসপাতাল যেন অস্বাস্থ্যকর না হয়। তিন মাসের মধ্যে মাধবপুর উপজেলা হাসপাতালকে নতুন রূপে দেখতে চাই। কোনো সেবা গ্রহীতার অভিযোগ শুনতে চাই না।

মাদক সেবন প্রসঙ্গে তিনি বলেন, ধর্মঘর ইউনিয়নে মাদকের কারবার বেশি চলে শুনেছি। আজকের পর থেকে আমি আর একথা শুনতে চাই না। আমার কোনো লোক থানায় গিয়ে তদবির করবে না।

এ সময় তিনি কৃষিবিভাগকে উদ্দেশ্য করে বলেন, পরিপত্র ছাড়া কোনো ধরনের কাঠের গাছ লাগানো যাবে না। কাঠের গাছ লাগানো মানে হচ্ছে একটা হরিলুট। দুই তিন বছর পরে গাছ কাটা হয়, এরপর এগুলা শেষ হয়ে যায়। এখন থেকে সরকারি পরিপত্রের পর শুধু ফলের গাছ লাগাবেন। যাতে করে ভবিষ্যতে প্রতিটি মানুষের জন্য কাজে লাগে।

মতবিনিময়সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম ফয়সালের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাধবপুর উপজেলা চেয়ারম্যান সৈয়দ মো. শাহজান,পৌর মেয়র হাবিবুর রহমান মানিক, সাবেক মেয়র শাহ মো. মুসলিম, ইউপি চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ এবং সাংবাদিকনেতৃবৃন্দ।