ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় ইউপি চেয়ারম্যান ফারহানার বাড়িতে সন্ত্রাসী হামলা!

এমকে আলম চৌধুরী :

 

কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্নার বাড়িতে সন্ত্রাসী হামলা হয়েছে বলে দাবি করা হয়েছে। বিশেষ বাহিনীর পরিচয় দিয়ে মুখ বেঁধে ও মাথায় হেলমেট পরিহিত সশস্ত্র কয়েকজন তার ঘরে ঢুকে গৃহকর্মীদের হাত-পা বেঁধে তল্লাশির নামে পুরো ঘর তছনছ করা হয়। এ সময় চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্নার শয়নকক্ষের লকার ভেঙে টাকা, স্বর্ণালংকার ও কাগজপত্র নিয়ে গেছে বলে দাবি তার।

 

শনিবার (১৪ অক্টোবর) ভোর রাতে একটি সাদা মাইক্রোবাসে করে ১০-১২ জন দুষ্কৃতিকারী তার বাড়িতে যায়। ৫ জন ঘরে প্রবেশ করলেও অন্যরা ঘরের বাইরে অবস্থান নেয়। চেয়ারম্যান তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লিখে শনিবার (১৪ অক্টোবর) রাত পৌনে ৮ টার দিকে প্রকাশ করলে ঘটনাটি জানাজানি হয়।

 

চেয়ারম্যান ফারহানা আফরিনের দাবি, ‘এটি ডাকাতি বা লুটপাটের ঘটনা নয়। আমাকে হত্যার উদ্দেশ্যে সশস্ত্র সন্ত্রাসীরা হানা দিয়েছিল। ব্যক্তিগত কাজে আমি সপরিবারে কক্সবাজার অবস্থান করায় আল্লাহর রহমতে প্রাণে বেঁচে গেছি।’

 

নেপথ্য কারণ হিসেবে তিনি বলেন, ইতোপূর্বে গ্রাম আদালত চলাকালে দুষ্কৃতিকারীরা দিনদুপুরে ইউনিয়ন পরিষদে হামলা করেছিল। অন্যদিকে, ২০২১ সালের ১৭ আগস্ট দিনদুপুরে আমার স্বামী নাসির উদ্দিন নোবেলকে হত্যা করে। ওই ঘটনায় আমি বাদী হয়ে মামলা করি। পুলিশের দেয়া চার্জশিট মন:পুত না হওয়ায় আইনজীবীর মাধ্যমে ৩ দিন শুনানির পরে আদালত নারাজি গ্রহণ করেন। এসবের জের ধরেই আমাকে হত্যার চেষ্টা করছে বলে ধারণা করা হচ্ছে।

 

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, রাত পৌঁনে ৯টার দিকে চেয়ারম্যান নিজে এসে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে। যারা হামলা করেছে তাদের শনাক্তপূর্বক আইনের আওতায় আনতে পদক্ষেপ নিচ্ছি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪