ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় বনবিভাগের অভিযানে ৬টি অবৈধ বসতি উচ্ছেদ

পেকুয়া উপজেলা প্রতিনিধি :

 

পেকুয়ার সীমান্ত পুঁইছুড়িতে বিশেষ অভিযানে ৬টি অবৈধ বসতি উচ্ছেদ করছে বনবিভাগ।

 

৯ অক্টোবর সকাল ১০ টায় পুঁইছুড়ির অফিস টিলা এলাকায় বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরীর নির্দেশে রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখের নেতৃত্বে পুঁইছড়ির বিট কর্মকর্তা ফখরুল ইসলাম ও নাপোড়া বিট কর্মকর্তা মিজানুর রহমানসহ বনবিভাগ ও থানা পুলিশের যৌথ অভিযানে রবিউল আলম প্রকাশ রব্বা ডাকাত, মঞ্জুর আলম, নুরুল হোসাইন, মো ফারুক, জমিরউদ্দিন, রিদুয়ানুল হকের বসতি গুঁড়িয়ে দেয় বনবিভাগ।

 

সূত্রে জানা যায়, রবিউল আলম প্রকাশ রব্বা ডাকাত পাহাড়ের গহিন অরণ্যে একটি সিন্ডিকেট করে পাহাড়ি জায়গা জবরদখল করে লোকজন থেকে মোটা অংকের টাকা নিয়ে বসতঘর তৈরি করে দেয়। তার বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলাসহ বন বিভাগের একাধিক মামলা রয়েছে। তারপরও পুলিশের ধরাছোঁয়ার বাইরে। সে প্রতিনিয়ত গহিন পাহাড়ে রাম রাজত্ব করে যাচ্ছে।

 

এদিকে পুঁইছড়ির বিট কর্মকর্তা মুহাম্মদ ফখরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে রবিউল আলমের নেতৃত্বে একটি সিন্ডিকেট পাহাড়ের গহিনে জায়গা জবরদখল করে অবৈধ স্থাপনা নির্মাণের খবরে রেঞ্জ কর্মকর্তাসহ অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে সক্ষম হই এবং তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪