ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবারা এমনই হয়…..

নিজস্ব প্রতিনিধি :

বাবা মানে বটবৃক্ষ, সন্তানকে গড়ে তোলার জন্য তিনি একাই একটি প্রতিষ্ঠান। বাবা এমন একজন ব্যক্তি, যিনি যেকোনো পরিস্থিতিতে আগলে রাখেন, ছায়ার মতো পাশে থেকে সন্তানকে বড় করে তুলেন। নিজে শত প্রতিকূলতায় জর্জরিত হলেও সন্তানকে সুরক্ষিত রাখতে জীবনের ঝুঁকি নিতেও পিছপা হন না।

 

আবার বৃদ্ধ বয়সে পিতা-মাতার একমাত্র আশ্রয়স্থল সেই সন্তান। পিতা-মাতা শৈশবে সন্তানকে যেভাবে স্নেহের চাদরে আগলে রেখেছেন জীবন সায়াহ্ণে এসে তারাও সন্তানের কাছে সেই ভালোবাসার আশ্রয়ে থাকার কথা।

কখনো কখনো দেখা যায়, যে পিতা-মাতা তাকে পৃথিবীর আলোর মুখ দেখিয়েছে, তাদের সাথেই সন্তান হয়ে উঠে রুক্ষ, তাদের উপর চালায় অমানবিক নির্যাতন।

সম্প্রতি চাঁদপুর পৌরসভার ১২-নং ওয়ার্ডে ঘটেছে এমনই এক হৃদয় বিদারক ঘটনা। চাঁদপুর সদর থানাধীন মনির হোসেন খান (৭৫) ৩ কন্যা সন্তানের পিতা। তিনি তার স্ত্রী ও দুই কন্যাসহ নিজের বাসায় বসবাস করেন। গত ৬ অক্টোবর সকাল নয়টার দিকে বৃদ্ধ পিতা মনির হোসেন খানকে তার ছোট কন্যা ফাতেমা আক্তার শিল্পী (৪২) গোসল করানোর সময় বিরক্ত হয়ে মারধোর করেন। বৃদ্ধ পিতাকে মারধোরের একটি ভিডিও চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের দৃষ্টিগোচর হলে তিনি অমানবিক এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশনা প্রদান করেন । এই প্রেক্ষিতে চাঁদপুর সদর মডেল থানার পুলিশ ৭ অক্টোবর অভিযুক্ত ফাতেমা আক্তার শিল্পীকে (৪৫) জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

 

অথচ যে পিতাকে নির্যাতনের জন্য পুলিশ তার কন্যাকে আটক করেন সেই পিতাই আবার থানায় গিয়ে সন্তানের উপর কোন অভিযোগ না রেখে ক্ষমা করে দেন এবং তাকে ছেড়ে দেওয়ার জন্য পুলিশকে বারবার অনুরোধ করেন। পিতার অনুরোধে এবং তার চাওয়াকে সম্মান করে পুলিশ ফাতেমা আক্তার শিল্পীর কাছ থেকে এই মর্মে অঙ্গিকার নেন যাতে আগামীতে তিনি তার পিতার উপর কোনো প্রকার নির্যাতন না করে। পরে চাঁদপুর সদর মডেল থানার পুলিশ ফাতেমা আক্তার শিল্পীকে তার বয়োবৃদ্ধ পিতা মনির হোসেন খান (৭৫) ও মাতা রোকেয়া বেগমের জিম্মায় দেয়া হয়।

 

পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এমন অমানবিক ঘটনা যেনো আর না ঘটে, পিতামাতা যেনো তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয়, সামাজিক অবক্ষয় রোধে সকলকে সচেতন হওয়া এবং এমন বাবাদের কাছ থেকে শিক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪