ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় সাবেরিয়া খলিলিয়া ইসলামিয়া মাদরাসার জলসা সম্পন্ন

আবদুল হাকিম রানা, পটিয়া :

 

মুর্শিদে বরহক, আউলাদে রাসুল আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবির শাহ মদ্দাজিল্লুহুল আলী বলেছেন, ত্বরিকতের অন্যতম প্রধান কাজ মানবতার সেবা করা, মানুষের শান্তির জন্য কাজ করা এবং পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করা। পরমত সহিঞ্চুতা সুফিবাদের অন্যতম দর্শন। ধৈর্যের সাথে সহ্য করতে পারাটা ইসলামের অন্যতম শিক্ষা। তিনি শনিবার দুপুরে চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন পশ্চিম পটিয়ায় পূর্ব কৈয়গ্রাম সাবেরিয়া খলিলিয়া ইসলামিয়া সুন্নীয়া মাদ্রাসার ৪২ তম সালানা জলসায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

শিল্পপতি আলহাজ্ব খলিলুর রহমানের সভাপতিত্বে এ সালানা জলসায় বিশেষ অতিথি ছিলেন আন্জুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মহসিন, গাউছিয়া কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার, যুগ্ম মহাসচিব মাহবুবুল হক খান, পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল, সমাজসেবক আলহাজ্ব মুহাম্মদ আহমদুল হক, রাজনীতিবিদ আলহাজ্ব এনামুল হক, গাউছিয়া কমিটি দক্ষিণ জেলার সভাপতি কমরউদ্দিন সবুর, সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ মাষ্টার, পটিয়া উপজেলা সভাপতি শহীদুল ইসলাম চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক হাজী শফিকুল ইসলাম, পশ্চিম পটিয়া সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ছগির চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াকুব প্রমুখ।

 

জলসায় হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন। পরে হুজুর কেবলা দেশ ও জাতির উন্নতি এবং সমৃদ্বির জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪