ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় শিক্ষক দিবসের সভায় হুইপ : স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা অপরিসীম

আবদুল হাকিম রানা, পটিয়া :

 

চট্টগ্রামের পটিয়ায় শিক্ষক দিবসের সভায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, শিক্ষা জাতির মেরুদন্ড। আগামী প্রজম্মকে মেরুদন্ড সোজা করে দাঁড় করাতে হলে এবং স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে ছাত্রদের নৈতিক ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। যার জন্য নিজেদেরও স্মার্ট ও যোগ্য শিক্ষক হিসেবে গড়ে উঠতে হবে।

 

বৃহস্পতিবার সকালে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে পটিয়া উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক শিক্ষক পরিবার (স্কুল, কলেজ, মাদ্রাসা) এর সহযোগীতায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এর আগে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্নাঢ্য র‍্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে গাজী কনভেনশন সেন্টারে আয়োজিত ‘শিক্ষার পরিবর্তন শিক্ষক দিয়ে শুরু হয়’ শীর্ষক এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভা পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক।

 

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনা করেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪