ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে রাত পেরোলেই শুরু হচ্ছে ৭দিনব্যাপি পর্যটন মেলা ও বিচ কার্নিভাল

নুর মোহাম্মদ, কক্সবাজার :

আর মাত্র কয়েকঘন্টা! শুরু হতে যাচ্ছে বহু প্রতীক্ষিত সেই বর্ণাঢ্য উদ্বোধন। নতুন রূপে সজ্জিত কক্সবাজার সমুদ্রসৈকতের বিভিন্ন পয়েন্ট। বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত কক্সবাজার সমুদ্রসৈকতের লাবনী পয়েন্টে শুরু হতে যাচ্ছে সাতদিনব্যাপি বিচ কার্নিভাল ও পর্যটন মেলা।

পর্যটন মেলার আহবায়ক, কক্সবাজারের অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন জানান, বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় সৈকতের লাবনী পয়েন্টে পর্যটন মেলা ও বিচ কার্নিভালের উদ্বোধন হবে। এর আগে অনুষ্ঠিত হবে বর্নাঢ্য র্্যালি। এছাড়া সকাল সাড়ে দশটায় বৃক্ষরোপন ও আলোচনা সভা।

 

এ উপলক্ষে বর্নিল সাজে সাজানো হয়েছে কক্সবাজার হোটেল-মোটেল ও গেস্টহাউজ এবং সৈকতের সুগন্ধা ও লাবনী পয়েন্টের আশপাশ। এ যেনো নিবিড় বন্ধনে সমুদ্রের বিশালতায় হাতছানি দিয়ে ডাকছে সারা বাংলার মানুষকে।

প্রশাসনিকভাবে জানানো হয়েছে, হোটেল- রেস্টুরেন্টের খাবার ও বাস ভাড়াসহ বিভিন্ন খাতে ছাড়ের সুব্যবস্থা করা হয়েছে।

এছাড়া এই মেলাতে কক্সবাজারের বিভিন্ন নারী উদ্যেক্তাদের পাশাপাশি হোটেল জোনের হিড়িক পড়েছে ২০০ টি স্টল। এতে থাকবে দেশিবিদেশি খাবারের পসরা ও বিভিন্ন পন্যসামগ্রীর পাশাপাশি কক্সবাজারের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের বিভিন্ন নামীদামী শিল্পীদের পরিবেশনায়ও থাকছে সংগীতানুষ্ঠান ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪