ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পরানগঞ্জে কৃষি পল্লী ও সিএমএসএমই ঋণ বিতরণ

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ :

 

এক ইঞ্চি জায়গাও থাকবে না আর ফাঁকা, রূপালী ব্যাংকের কৃষি ঋণে ঘুরবে অর্থনীতির চাকা- স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহ সদর উপজেলার পরানগঞ্জে রূপালী ব্যাংকের উদ্যোগে প্রকাশ্যে কৃষি পল্লী ও সিএমএসএমই ঋণ বিতরণ করা হয়েছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি মনিরউদ্দিন ভূঁইয়া বলেন, ‘কৃষকদের জন্য আজন্ম লড়ে যাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের অর্থনীতি পুনর্গঠনে সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন কৃষি এবং কৃষককেই। সোনার বাংলার শক্তিশালী অর্থনীতি গড়ে তুলতে কৃষকদের নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে গেছেন জীবনের শেষদিন পর্যন্ত। মহান বিজয়ের পর ৪৩ লাখ কৃষককে পুনর্বাসিত করেছিলেন; কৃষকদের খাজনা মওকুফ করেছেন, বিনামূল্যে বিতরণ করেছেন দেড় লাখ গরু, সার, উন্নত বীজ, সেচ পাম্প। কৃষকদের মাঝে নামমাত্র সুদে ঋণ বিতরণের জন্য স্থাপন করেছেন ব্যাংক। প্রথম বাজেটেই এক পঞ্চমাংশ বরাদ্দ দিয়েছিলেন কৃষি খাতে। বঙ্গবন্ধুর এই কৃষকবান্ধব অর্থনৈতিক দর্শনে উদ্বুদ্ধ হয়েছেন রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ওবায়েদ উল্লাহ আল মাসুদ। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে কৃষকদের মাঝে বিতরণ শুরু করেছেন বিনা সুদে কৃষি ঋণ।’

 

বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর বিকেল তিনটায় রূপালী ব্যাংক লিমিটেড পরানগঞ্জ বাজার উপশাখার উদ্যোগে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়। রূপালী ব্যাংক লিমিটেড, পরাণগঞ্জ বাজার উপশাখার (পিও) ইনচার্জ মোঃ রাশিদুল হাছান রায়হানের সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোঃ মনির উদ্দিন ভূঁইয়া।

 

বিশেষ অতিথি ছিলেন, মোঃ হাসান সায়ীদ খান। আরও উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ আবু সাঈদ চেয়ারম্যান, মোঃ বুজলুর রহমান এমইউপি, ইউপি সদস্য হজলু মিয়া, জলি বদন তৈয়বা, হাবিবুর রহমান হাবিব, দেলোয়ার হোসেন ও খোকন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪