ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় দুই কোটি টাকা অর্থায়নে ৬টি বাজারশেড নির্মাণকাজের উদ্বোধন করলেন মেয়র আইয়ুব বাবুল

আবদুল হাকিম রানা, পটিয়া:

চট্টগ্রামের পটিয়া পৌরসভার নতুন থানা হাটে প্রাণী সম্পদ অধিদপ্তরের ২ কোটি টাকা অর্থায়নে ৬ টি বাজার শেড নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল এ নতুন ৬ টি বাজার শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন। এতে বাজার শেড ছাড়াও ৫শ’ মিটার সড়ক ও নালা এবং আধুনিক শৌচাগারও অন্তর্ভুক্ত রয়েছে। যা বাস্তবায়িত হলে নতুন থানা হাটে ক্রেতা-বিক্রেতারা স্বাস্থ্য সম্মত পরিবেশে বিকিকিনি করতে পারবে।

 

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মুহাম্মদ ইলিয়াছ, পৌরসভার প্রধান নির্বাহী নেজামুল হক, সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, কাউন্সিলর শেখ সাইফুল ইসলাম, কাউন্সিলর রুপক সেন, কাউন্সিলর গিয়াস উদ্দিন আজাদ, কাউন্সিলর শফিউল আলম, কাউন্সিলর জসিম উদ্দিন, কাউন্সিলর ফেরদৌস বেগম প্রমুখ।

 

অনুষ্ঠানে পৌর মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল বলেন, শেখ হাসিনার সরকার সারাদেশে উন্নয়নের গণজোয়ার সৃষ্টি করেছেন। যার ধারাবাহিকতায় পটিয়ায়ও ব্যাপক উন্নয়ন হয়েছে। এতদিন পটিয়ায় এলজিইডি, সওজ, শিক্ষা, স্বাস্থ্য প্রকৌশল ও পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে প্রকল্প বাস্তবায়িত হয়েছে। আমি গত বছর প্রাণী সম্পদ দপ্তরের সাথে যোগাযোগ করে এ সংস্থার এ প্রকল্প
সম্পর্কে অবহিত হই। পরে পুরো এক বছর চেষ্টা তদবির করে এ প্রকল্পটি আমি পটিয়ায় আনতে সক্ষম হয়েছি। আমার বিশ্বাস, প্রকল্পটি বাস্তবায়িত হলে নতুন থানা হাটের চেহারা পাল্টে যাবে। ক্রেতা বিক্রেতাদের দুর্ভোগ লাঘব হবে।

 

তিনি শতভাগ স্বচ্ছতার মাধ্যমে ঠিকাদারকে এ কাজ বাস্তবায়নের আহবান জানিয়ে বলেন, টেকসই উন্নয়নের মাধ্যমে পটিয়াকে স্মার্ট পৌরসভায় রূপান্তর করা হবে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪